ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ব্যানার ধরে ফটোসেশন
বগুড়ায় বিতর্কে মৎস্য সপ্তাহের কার্যক্রম
অনলাইন ডেস্ক
বগুড়ায় বিতর্কে মৎস্য সপ্তাহের কার্যক্রম

বগুড়ার নন্দীগ্রামে ফটোসেশন করে জাতীয় মৎস্য সপ্তাহের মতবিনিময় সভা সম্পন্ন করায় দফতরের কার্যক্রম নিয়ে প্রশ্ন উঠেছে। মৎস্য খাতে সরকারের অগ্রগতি, সাফল্য ও চাষ বিষয়ক নানা প্রতিবন্ধকতা বিষয়ে কোনও আলোচনা হয়নি। শুধুমাত্র পেছনে ব্যানার ধরে মিডিয়া ফোকাসের জন্য ফটোসেশন করেন কর্মকর্তারা।

মঙ্গলবার বেলা ১১টায় নন্দীগ্রাম উপজেলা পরিষদ সভাকক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উপলক্ষে মৎস্য চাষি ও স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়। কিন্তু সেখানে সাংবাদিকদের একটি বড় অংশ উপস্থিত হওয়ার আগেই পাঁচ মিনিটে সভা শেষ করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আন্না রানী দাস। 

এ নিয়ে বিতর্কের মুখে পড়েছে জাতীয় মৎস্য সপ্তাহের কার্যক্রম। সভাকক্ষের পেছনের দেয়ালে ব্যানার ধরে ছিলেন আর বক্তব্য দেওয়ার ফটোসেশন করেন উপজেলা প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তা। ফটোসেশনের সেই ছবি প্রচার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, উপজেলা প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তাকে বিতর্কিত করার চেষ্টা করেছেন মৎস্য কর্মকর্তা। মতবিনিময় সভায় মৎস্য খাতে সরকারের অগ্রগতি ও সাফল্য নিয়ে আলোচনা করা যেত। মাছ চাষিরা উপস্থিত থাকলেও চাষ বিষয়ক প্রতিবন্ধকতা বিষয়ে আলোচনা হয়নি। ফটোসেশন আর নাস্তা খেয়ে সবাই চলে গেছেন।

নন্দীগ্রাম সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আন্না রানী দাস জানান, মতবিনিময় সভা এতটা গুরুত্বপূর্ণ না। জাতীয় মৎস্য সপ্তাহের কাযক্রম নিয়ে ব্যস্ত রয়েছেন। তবে ব্যানার ধরে ফটোসেশন বিষয়ে তিনি কোনও মন্তব্য করেননি।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর