ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কুষ্ঠরোগ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে ব্রাহ্মণবাড়িয়ায় কর্মশালা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

কুষ্ঠরোগ প্রতিরোধ ও আরোগ্য লাভে জনসচেতনতা বৃদ্ধিতে ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে প্রেসক্লাব মিলনায়তনে সিভিল সার্জন কার্যালয়ের সহযোগিতায় ও এনজিও সংস্থা প্রয়াসের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

এতে কুষ্ঠরোগের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সিভিল সার্জন কার্যালয়ের ডিস্ট্রিক সার্ভিল্যান্স মেডিকেল অফিসার মফিজুর রহমান ফিরোজ। এসময় জানানো হয়, গত ৫ বছরে জেলায় ১৯৮ জন কুষ্ঠরোগে আক্রান্ত হয়। এর মধ্যে চলতি বছরের জুন মাস পর্যন্ত ১৫জন বিভিন্ন হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছেন। প্রাথমিক পর্যায়ে কুষ্ঠরোগ সনাক্ত করে চিকিৎসা নিশ্চিত করা হলে শারীরিক ক্ষতির পরিমান কমে আসে। দেশের সরকারি হাসপাতালগুলোতে বিনামূল্যে কুষ্ঠরোগের চিকিৎসা দেয়া হয়ে থাকে। তাই শরীরে অনুভূতিহীন যেকোন ফ্যাকাসে দাগ হলে দ্রুত চিকিৎসকের কাছে যেতে হবে। এছাড়াও কর্মশালায় কুষ্ঠরোগ প্রতিরোধে সুষম ও পুষ্টিকর খাবার গ্রহনের পাশাপাশি কুষ্ঠরোগ থেকে মুক্তি পেতে বিভিন্ন করণীয় বিষয় তুলে ধরা হয়। 

কর্মশালায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জসীম উদ্দিন, সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, সিভিল সার্জন কার্যালয়ের টেকনিক্যাল সাপোর্ট অফিসার জুয়েল খিয়াম, ফিল্ড ফ্যাসেলেটেটর মোঃ আরিফুর রহমানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর