ঢাকা, বুধবার, ৩১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যৌথ সভা
রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বিকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড. শফিকুল হোসেন। যৌথ সভায় বুধবার রাজবাড়ী-১ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাড. ওয়াজেদ চৌধুরীর ৩২তম মৃত্যুবার্ষিকী ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাড. সৈয়দ রফিকুছ সালেহীনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অন্যদিকে আগস্ট মাসের সকল কর্মসূচি বাস্তবায়নের জন্য সিধান্ত গ্রহণ করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আগামী সোমবার বিকাল ৫টায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শেখ কামালের জন্মদিন, ৮ আগস্ট বিকাল ৫টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আরেকটি যৌথসভা করে জাতীয় শোক দিবস ও  ২১ আগস্ট গ্রেনেড হামালা দিবসের কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

এছাড়া ১৮ আগস্ট সাবেক গণপরিষদ সদস্য ও সাবেক গোয়ালন্দ মহাকমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী হেদায়েত হোসেনের ৪৯তম মৃত্যুবার্ষিকী যথাযথভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সকাল ৯টায় এই কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে। যৌথ সভায় সাম্প্রতিক সময়ে ছাত্র আন্দোলনে নিহত ছাত্র, জনতা, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য এবং দলীয় নেতাকর্মীদের জন্য শোক প্রস্তাব ও দোয়া পরিচালিত হয়। তবে সাম্প্রতিক সময়ে ছাত্র আন্দোলনে নিহত ছাত্র, জনতা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও দলীয় নেতাকর্মীদের জন্য শোক প্রস্তাব ও দোয়া পরিচালনা করা হলেও পেশাগত দায়িত্ব পালনকালে সংবাদকর্মী মৃত্যুর ঘটনায় কোন শোক প্রস্তাব করা হয়।

এ নিয়ে রাজবাড়ীর সংবাদিকরা ক্ষোভ প্রকাশ করেছেন। তবে বিষয়টি দ্রুত সংশোধন করে রেজুলেশন করা হবে জানান জেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক মো. সাইফুল ইসলাম সোহাগ। যৌথ সভায় জেলা আওয়ামী লীগের কোন নেতাকর্মী, সহযোগী সংগঠনের কোন নেতাকর্মীদের বক্তব্য দিতে দেখা যায়নি। 

রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম শফিকে বক্তব্য দিতে দেখা গেছে। তিনি দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। আগস্ট মাসব্যাপী আওয়ামী লীগের কর্মসূচিগুলো নেতাকর্মীদের সামনে তুলে ধরেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক অ্যাড. শফিকুল হোসেন। জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের যৌথ সভায় কথা বলার সুযোগ না দেওয়ার কারণে অনেক নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করেন।

যৌথ সভায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল মোর্শেদ আরুজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক পৌরসভার মেয়র মোহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি মো. হেদায়েদ আলী সোহরাপ, সহ-সভাপতি ফকরুজ্জামান মুকুট, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল আজম মামুন, জেলা যুবলীগের সভাপতি মো. শওকত হাসান, সাধারণ সম্পাদক নুরুজ্জামান মিয়া সোহেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জাকারিয়া মাসুদ রাজীব, জেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহিন শেখ, সাধারণ সম্পাদ মো. জাহিদুল ইসলাম জাহিদসহ বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর