ঢাকা, রবিবার, ৪ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মাওনা চৌরাস্তায় দুই বাসে আগুন, পরিস্থিতি থমথমে
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে মাওনা চৌরাস্তায় দুই বাসে আগুন দিয়েছে বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্ররা। এতে সকাল থেকেই উপজেলাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

রবিবার বেলা দেড়টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা হাইওয়ে থানার সামনে দুর্ঘটনা কবলিত দুই বাসে আগুন দেয় তারা।

জানা গেছে, সম্প্রতি উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার এলাকায় দুর্ঘটনায় শিকার হয় দুটি বাস। ইমাম পরিবহন ও অপর পরিবহনের বাস দুটি মাওনা হাইওয়ে থানা পুলিশ জব্দ করে ফ্লাইওভারের দক্ষিণ পাশে একটি অস্থায়ী ফাঁড়ির সামনে মহাসড়কের উপর রাখে। বরিবার বেলা দেড়টার দিকে আন্দোলনকারীরা মহাসড়কের পাশে রাখা বাস দুটিতে আগুন দেয়। এতে কেউ হতাহত হয়নি।

এদিকে, রবিবার সকাল থেকে মাওনা চৌরাস্তা, শ্রীপুর সদরসহ বিভিন্ন জায়গাতে সরকার সমর্থিত নেতাকর্মীরা অবস্থান নেয়। অপরদিকে, বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্ররাও আশপাশে অবস্থান নেয়। বেলা সাড়ে ১১টার দিকে আন্দোলনরত ছাত্ররা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তায় এলে সরকার সমর্থিত নেতা কর্মীরা সরে যায়। এরপর মাওনা চৌরাস্তাসহ আশপাশ দখলে নেয় ছাত্ররা। এতে বিএনপি নেতাকর্মীসহ সাধারণ মানুষ যোগ দেয়।

উল্লেখ্য, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনায় চৌরাস্তায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিলে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উত্তেজিত শিক্ষার্থীরা তিনটি পুলিশ বক্স ও পুলিশের পাঁচটি গাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন দেন। সংঘর্ষে জাকির হোসেন নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। তার বাড়ি সাতক্ষীরায় বলে জানিয়েছে পুলিশ। 

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর