ঢাকা, সোমবার, ৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ফেনীতে দফায় দফায় সংঘর্ষ, গুলি, নিহত ৮
ফেনী প্রতিনিধি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা কর্মসূচিকে কেন্দ্র করে সংঘর্ষে ফেনীতে ৮ জন নিহত হয়েছে। বিক্ষোভকারীদের সঙ্গে ক্ষমতাসীন দলের সমর্থক ও আইনশৃঙ্খলাবাহিনীর সংঘর্ষে এই মৃত্যুর ঘটনা ঘটে। রবিবার (৪ আগস্ট) দুপুরে শহরের মহিপাল এলাকায় এ ঘটনা ঘটে। 

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (রাত সাড়ে ৭টায়) এই পর্যন্ত ৮জন নিহতের সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে আন্দোলনকারীরা মহিপালের পুলিশ বক্সে আগুন দিয়ে সম্পূর্ণরুপে জ্বালিয়ে দেয়।

এদিকে ফেনীতের দিনব্যাপী সহিংসতায় ৫ সাংবাদিকসহ অন্তত ৫০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে আরো ৪-৫জন মুমূর্ষু অবস্থায় রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

সকালে শহরের ট্রাংক রোডে মিছিল সহকারে গিয়ে আন্দোলকারীরা ছাত্রলীগের এক কর্মীসহ ৫ জনকে পিটিয়ে আহত করে। পরে তারা সকাল সাড়ে ১১টা থেকে ১টা ৩০ মিনিট পর্ন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নিয়ে ভাঙচুর করে ও মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়। পুলিশ ও বিজিবি কর্মকর্তারা আন্দোলনকারীদের মহাসড়ক থেকে বারবার সড়াতে চেষ্টা করেও সক্ষম হয়নি। দুপুর দেড়টার দিকে ছাত্রলীগ ও যুবলীগের হাজার হাজার নেতাকর্মী মিছিল সহকারে মহিপালে আসলে তাদের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষ বেধে যায়। এতে এলোপাতাড়ি গুলিতে ঘটনাস্থলে ১ জনসহ বেশ কয়েকজন আহত হয়। হাসপাতালে নেয়ার পর এই পর্যন্ত আরো ৭ জনসহ মোট ৮জনের মৃত্যু হয়। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর