ঢাকা, বুধবার, ৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

কক্সবাজারে বিএনপি-জামায়াতের ৫৮ নেতাকর্মীর জামিন
কক্সবাজার প্রতিনিধি

দীর্ঘ ১৬ বছরের রাজনৈতিক নিপীড়ন, অন্যায়-অত্যাচার ও মামলা মোকদ্দমায় নিষ্পেষিত হয়ে অবশেষে আনন্দ উপভোগ করছেন জেলার কয়েক হাজার বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। তাদের ঘরে ঘরে চলছে বিজয় উল্লাস।

অনেকের ঘরে ঈদ-উৎসবের মতো সেমাই পোলাও এবং মিষ্টি জাতীয় খাবার রান্না করা হয়েছে বলে জানা গেছে। আবার অনেকে নিকট আত্মীয় স্বজনের সাথে খুশি মনে দেখা করছেন। রাস্তাঘাটে দেখা হলেই কোলাকুলি করছেন প্রাণভরে। এ সময় অনেককে কান্না করতেও দেখা গেছে।

কক্সবাজার শহরের টেকপাড়ার বিএনপি নেতা মোহাম্মদ রফিক ও শাহাবুদ্দিন ওসমান গণি পুতু হাজী আবদুর রহিম বলেন, গত ১৬ বছর আমরা কি পরিমাণ নির্যাতনের শিকার হয়েছি তা বলার ভাষা নেই। এলাকায় বা শহরে কোন কিছু হলেই আমাদের বাড়িতে পুলিশ আসে। ৫ আগস্ট আমাদের জীবনে নতুন করে স্বাধীনতার স্বাদ পেয়েছি। জুলুম নির্যাতনের হাত থেকে রক্ষার একটি সোনালী দিন দিন পেয়েছি। আমরা ঘরে ঘরে এখন ঈদের আনন্দ উপভোগ করছি।

এদিকে জেলা জামায়াত নেতা শহিদুল আলম বাহাদুর, ছনখোলার মোহাম্মদ আলমসহ অনেক জামায় নেতারা বলেন, আওয়ামী লীগের মূলত আক্রোশ ছিল জামায়াত। সারা দেশে জামায়াত-শিবির দেখলেই তাদের জঙ্গি ট্যাগ দেওয়া হয়েছে। আমরা আদালত থেকে বাড়িতে না আসতেই নতুন মামলা দেওয়া হতো। আল্লাহর রহমতে এত বছর পর আবার স্বাধীনভাবে নিঃশ্বাস নিতে পারছি। মনে হচ্ছে ঈদের আনন্দ উপভোগ করছি। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর