ঢাকা, বুধবার, ৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

পুুলিশশূন্য বিশ্বনাথ থানা, সর্বত্র ক্ষতচিহ্ন
বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের পর বিশ্বনাথ থানা এখন পুলিশ শূন্য। থানা ভবনের সর্বত্র ক্ষতচিহ্ন। বিক্ষুদ্ধ জনতার আগুনে ভষ্ম হয়েছে পুলিশ সদস্যদের মোটরসাইকেল। হামলা চালিয়ে ভাঙচুুরও করা হয়েছে একাধিক মোটরসাইকেল, পুুলিশের দুুটি সরকারি পিকআপ গাড়ি, একটি লেগুুনা ও প্রাইভেটকার। ভেঙে ফেলা হয়েছে থানা ভবনের সকল কাঁচের গ্লাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়েছেন এমন খবরে ৫ আগস্ট বিকেল ৪টায় শত শত মানুষ থানার সামনে অবস্থান নিয়ে আনন্দ মিছিল করেন। এক পর্যায়ে থানায় হামলার চেষ্টা করলে বিএনপি নেতা সুহেল আহমদ চৌধুরী তাদের নিবৃত করেন। পরে সন্ধ্যা ৬টায় ফের অবস্থান নিয়ে থানার গেইটের তালা ভেঙে ও দেয়াল টপকে ভেতর প্রবেশ করেন বিক্ষুব্ধ মানুষ। থানায় তান্ডব চালান তারা। ভাঙচুর করে গাড়িতে অগ্নিসংযোগ করেন তারা।

এ সময় পুুলিশের মধ্যে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। প্রাণ ভয়ে থানার পেছনের দেয়াল টপকে পালিয়ে আত্মরক্ষা করেন পুলিশ সদস্যরা। এক পর্যায়ে ফায়ার সার্ভিস এসে নিয়ন্ত্রণে আনে আগুন। এরপর থেকে থানায় আর কোন পুলিশ সদস্য দেখা যায়নি। অরক্ষিত হয়ে পড়ে পুলিশের সরঞ্জামাদিসহ পুুরো থানা। পরে স্থানীয়রা থানার গেইট ও মূল ভবন তালা দিয়ে রাখেন। এদিকে থানা পুুলিশশূন্য থাকায় চরম আতঙ্ক, উদ্বেগ আর উৎকণ্ঠায় রয়েছেন সাধারণ মানুষ।

পুুলিশের একজন সদস্য জানান, থানা আক্রমণকালে আমরা জীবন-মৃত্যুর মুখোমুুখি ছিলাম। কোনমতে প্রাণ নিয়ে যে যেদিকে পেরেছি ভবন থেকে বেরিয়ে নিরাপদ আশ্রয় নিয়েছি। জানতে চাইলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ রমা প্রসাদ চক্রবর্তীর মুুঠোফোনে যোগাযোগ করলে দুটি নম্বরই বন্ধ পাওয়া যায়।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর