ঢাকা, বুধবার, ৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বগুড়ায় ট্রাফিকের দায়িত্ব পালন ও পরিচ্ছন্নতা কাজে শিক্ষার্থীরা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পুলিশ বিভাগ কর্মবিরতি ঘোষণা করায় বগুড়া সদর থানা ও ফাড়ি ফাঁকা হয়ে গেছে। এতে শহরে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছেন সাধারণ ছাত্ররা। এ ছাড়া শহরে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ময়লা-আবর্জনাও পরিষ্কার ও বৃক্ষরোপণ করছেন তারা।

জানা যায়, বগুড়া শহরের সাতমাথায় ও আশপাশের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করছেন প্রায় অর্ধশত ছাত্ররা। তারা শহরের সাতমাথা, বড়গোলা, ইয়াকুবিয়া মোড়, দত্তবাড়ি, নবাববাড়ি সড়কসহ গুরুত্বপূর্ণ সড়কে দাড়িয়ে শহরের যানজট কমাতে ও শৃঙ্খলভাবে যানবাহন চলাচলে কাজ করছেন।

গত তিনদিন আগে শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছেড়ে পালানোর পর স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে বগুড়ার মানুষ। বুধবার সকাল থেকে শহরের দোকানপাট, অফিস-আদালত খুলেছে। রাস্তায় বেরিয়েছে সব ধরনের যানবাহন। তবে সকাল থেকেই শহরের যানবাহন নিয়ন্ত্রণে কোনো ট্রাফিক পুলিশ না থাকায় শহরের সড়কে বিশেষ করে প্রাণকেন্দ্র সাতমাথায় কিছুটা বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি হয়।

তবে শহরে আসা মানুষের দুর্ভোগ লাঘবে ও যানজট নিয়ন্ত্রণে ছাত্রদের দায়িত্ব নিতে দেখা গেছে। সাতমাথায় বেশ কয়েকজন ছাত্র নিজ উদ্যোগে যানজট নিরসনে দায়িত্ব পালন করছেন। ফলে যানজট বা সড়কে বিশৃঙ্খলা চোখে পড়েনি। বিভিন্ন যানবাহনের চালকরাও স্বেচ্ছাসেবী ছাত্রদের নির্দেশনা মেনে সড়কে গাড়ি চালাচ্ছেন। এ ছাড়া শহরের বিভিন্ন এলাকায় ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা নিজ উদ্যোগে বৃক্ষরোপণ করছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর