ঢাকা, শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

'মানুষের জানমাল রক্ষায় সবাইকে কাজ করতে হবে'
নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুরে বৈষম্যবিরোধী নাগরিক ঐক্য আগামীর জনগণের বাংলাদেশ বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে। শুক্রবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ আহবান জানানো হয়। এসময় বীর শহীদ আবু সাঈদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। 

সংবাদ সম্মেললনে বলা হয়, বাংলাদেশের ছাত্রসমাজ, তাদের অভিভাবকসহ বাংলাদেশের জনগণ যে ঐতিহাসিক গণঅভ্যুত্থান সৃষ্টি করেছেন যার মধ্য দিয়ে স্বৈরাচার শেখ হাসিনার পতন ঘটেছে তার জন্য সকলকে অভিনন্দন। যারা শহীদ হয়েছেন, তারা জাতির আগামীর পথপ্রদর্শক। এ পরিস্থিতিতে মানুষের জানমাল রক্ষায় সবাইকে হাতে হাত, কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এরই ধারাবাহিকতায় রংপুর মহানগরের বিভিন্ন সনাতন সম্প্রদায়ের এলাকা পরিদর্শন করে তাদের সঙ্গে মতবিনিময় করে এবং পাশে থেকে মনোবল বাড়ানোর আশ্বাস দেয়া হচ্ছে। সার্বক্ষণিক যোগাযোগেরজন্য সংগঠনের নেতৃবৃন্দের নাম ও মোবাইল নাম্বারসহ কার্ড বিতরণ করা হয়েছে। আমরা মনে করছি তারপরেও এটা যথেষ্ট নয়। জানমালের নিরাপত্তা ও শান্তি সম্প্রীতি রক্ষায় ও গণঅভুত্থানকে কলুষিত হওয়ার হাত থেকে রক্ষা করতে নিজ নিজ অঞ্চলের সকল শ্রেণী পেশার নাগরিক ছাড়াও মিডিয়ার ভাইদেরকেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। 

তরুণ প্রজন্ম, ছাত্র জনতার আকাঙ্খার প্রতিফলনের মধ্য দিয়ে খুব দ্রুত দেশের আইন-শৃঙ্খলা ফিরিয়ে এনে স্বল্প সময়ের মধ্যে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পথ পরিষ্কার করে একটি নতুন বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে।  সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী নাগরিক ঐক্যের আহবায়ক শামছুজ্জামান সামু সদস্য সচিব দিলীপ চন্দ্র ঘোষসহ অন্যান্য নেতারা। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর