ঢাকা, শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

পদত্যাগ করলেন হাবিপ্রবি উপাচার্য
দিনাজপুর প্রতিনিধি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উপচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান পদত্যাগ করেছেন। শুক্রবার রাষ্ট্রপতির বরাবর তার পদত্যাগপত্র পাঠিয়েছেন। এছাড়াও হাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদ ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো মাহাবুর হোসেনও পদত্যাগ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন পদত্যাগী হাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদ।

এর আগে বৃহস্পতিবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টরসহ সকল প্রশাসনিক দপ্তরের পরিচালকগণের পদত্যাগের দাবি জানিয়েছেন শিক্ষক কর্মকর্তা কর্মচারীরা। পদত্যাগের দাবিতে উপাচার্যসহ সকল পরিচালকগণের অফিসের নামফলক ভেঙে ফেলেন বিক্ষুদ্ধ কর্মচারীরা। প্রশাসনিক ভবনে উপাচার্যের ছবি সংবলিত নিউজ বোর্ডের সব ছবিও ছিঁড়ে ফেলেন তারা। 

কর্মকর্তা কর্মচারীরা জানান, দীর্ঘ ১৭ বছর পরে ছাত্র ভাইদের রক্তের মাধ্যমে খুনি শেখ হাসিনার পতন হয়েছে। তার পতনের পরই সারা বাংলাদেশে তার দোসর প্রশাসনরাও পদত্যাগ করেছে অথচ বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রক্টর, রেজিস্ট্রার, অ্যাডভাইজর, হল সুপারসহ দপ্তর পরিচালকরা তাদের স্বপদে বহাল আছে এবং পালিয়ে আছে। অনতিবিলম্বে আগামী ২৪ ঘণ্টার মধ্যে স্বৈরাচার হাসিনার সকল দোসরদের পদত্যাগের আল্টিমেটাম দিচ্ছি। অন্যথায় ছাত্র সমাজকে সাথে নিয়ে কঠোর আন্দোলনে নামবো।

প্রশাসনিক ভবনের পরিস্থিতি শান্ত করতে সেখানে উপস্থিত হন বেশ কয়জন শিক্ষক। তাদের পক্ষ থেকে ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মো. কুতুব উদ্দিন বলেন, বৈষম্যের শিকার কর্মকর্তা কর্মচারীরা ক্ষুদ্ধ হয়ে স্বৈরাচার সরকারের দোসরদের না পেয়ে নাম ফলক ভেঙে ফেলছে। আশা করছি তাদের শুভ বুদ্ধির উদয় হবে ২৪ ঘণ্টার ভিতরে তারা পদত্যাগ করবে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর