ঢাকা, রবিবার, ১১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

কলাপাড়ায় বাজার মনিটরিং ও ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা
কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়ায় ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। শনিবার সকাল থেকে শেষ বিকাল পর্যন্ত পৌর শহরের সকল গুরুত্বপূর্ণ সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছেন তারা। একই সাথে এসব শিক্ষার্থীদের বাজার মনিটরিং করতে দেখা গেছে। প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে মূল্যতালিকা আছে কিনা সেটিও খতিয়ে দেখা হয়। আর যেসব ব্যবসা প্রতিষ্ঠিানে মূল্য তালিকা টানানো নেই সেইসব ব্যবসায়িকে সতর্ক করে দেয় তারা। 

শিক্ষার্থীদের এমন কার্যক্রমকে স্বাগত জানিয়েছেন সর্বস্তরের মানুষ।এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো.রবিউল ইসলাম, পৌরশহর ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মো.নাজমুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক রেহান উদ্দিন রেহান উপস্থিত ছিলেন।

শিক্ষার্থী নজরুল ইসলাম বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে পৌর শহরে ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ করা হচ্ছে। আমরা আশা করি সকল ছাত্র এবং সচেতন নাগরিক আমাদের কাজের সাথে আগামীতে যুক্ত হবে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, কলাপাড়া উপজেলা শাখার সমন্বয়ক সাইফ আল রেদওয়ান জানান, সাধারণ মানুষ যাতে ভোগান্তিতে পড়তে না হয় সেজন্য বাজার মনিটরিং, পরিষ্কার পরিচ্ছন্নতা, রাস্তার দু’পাশের দখল অপসারণ, ট্রাফিক ব্যবস্থার কাজ করে যাচ্ছি। 

বৈশম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো.শাওরান সাংবাদিকদের বলেন, সকাল থেকে ৭০জন শিক্ষার্থী উপজেলা প্রশাসন, সাংবাদিক এবং সাধারণ মানুষকে সম্পৃক্ত করে এ কার্যক্রম শুরু হয়েছে। বাজার মনিটরিং, ট্রাফিক নিয়ন্ত্রণ, পরিচ্ছন্নতা অভিযান সহ সামাজিক কার্যক্রমে অংশ নিয়েছি। তিনি আরও বলেন, দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর