ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

পাবনায় সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
পাবনা প্রতিনিধি:

পাবনা সদর সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে সীমাহীন অনিয়ম-দুর্নীতি ও গ্রাহক হয়রানির অভিযোগ ও তাকে অপসারণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে। বুধবার দুপুরে পাবনা সাব রেজিস্ট্রার কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করে সাধারন মানুষ। 

মানববন্ধনে ভুক্তভোগীরা বলেন, পাবনা ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল (প্রস্তাবিত) জায়গা গত বছরের জুন মাসে কলেজের নামে দাতা সদস্যের দানকৃত জমি রেজিষ্ট্রেশন করতে গেলে এই সাব রেজিষ্টার ইউসুফ আলী জেলা প্রসাশকের অনুমতিপত্র চেয়ে কলেজের জমির রেজিষ্ট্রেশনের কাজ স্থগিত করে দেন।

পরে গত ৫ আগষ্ট জেলা প্রশাসকের অনুমতিপত্র নিয়ে ও প্রয়োজনীয় সকল কাগজপত্রসহ গত মঙ্গলবার পাবনা ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতারের নামে দানকৃত জমি রেজিষ্ট্রেশন করতে গেলে পাবনা সদর সাব-রেজিষ্টার বিভিন্ন ধরনের ভুল ধরে তালবাহানা করতে থাকে।  তারা আরো বলেন, সাব-রেজিষ্টার মোঃ ইউসুফ আলী প্রতি দলিলে টাকা নেন এবং কারনে অকারনে মানুষের সাথে খারাপ আচরণের পাশাপাশি আইনের কথা বলে হয়রানি করেন। প্রতিনিয়ত তার হয়রানীর শিকার হতে হয় জনসাধারনের। 

এদিকে দলিল লেখক সমিতির নামেও অতিরিক্ত অর্থ আদায় করা হয়। এই অফিসে অনেক দুর্নীতিবাজ মহুরি রয়েছে। তাদের মাধ্যমে প্রতিদিনি লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। একটা দলিল তুলতে গেলেও ঘুষ ছাড়া কাজ হয় না। এই দুর্নীতিবাজ সাব রেজিষ্ট্রার ইউসুফ আলীকে অপসারণ করে এসব অনিয়মে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

মানববন্ধনে হয়রানির শিকার হওয়া শতাধিক লোকজন উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে পাবনা সদর সাব রেজিষ্টার মো. ইউসুফ আলী বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে এগুলো ভিত্তিহীন। আমাকে হেয় করতেই একটি গোষ্ঠী এমন ষড়যন্ত্র করছেন। 

পাবনা জেলা সাব রেজিষ্ট্রার দিপক কুমার সরকার বলেন, এসব অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর