ঢাকা, শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বীরগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প
দিনাজপুর প্রতিনিধি

প্রাইম মেডিকেল কলেজ এবং হাসপাতালের চিকিৎসকবৃন্দের ব্যবস্থাপনায় দিনাজপুরের বীরগঞ্জে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় বীরগঞ্জ সরকারী কলেজ প্রাঙ্গনে উক্ত দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়। 

মেডিকেল ক্যাম্পে মেডিসিন, সার্জারি, গাইনি এবং লিভার ও পরিপাকতন্ত্র বিশেষজ্ঞ একদল চিকিৎসক চিকিৎসা সেবা প্রদান করেন এবং শতাধিক নারী, পুরুষ ও শিশু চিকিৎসা সেবা গ্রহণ করেন।

চিকিৎসা সেবা নিতে আসা নিজপাড়া ইউনিয়নের বানপাড়া গ্রামের সুমিত্রা রায় জানান, দীর্ঘদিন ধরে অসুস্থ তিনি। দেশে চলমান আন্দোলনে নিরাপত্তার ভয় এবং আর্থিক সংকট থাকায় চিকিৎসকের কাছে যেতে পারেননি। আজ এখানে ফ্রি ডাক্তার দেখিয়ে এবং ওষধ ফ্রি পেয়ে বেশ স্বস্তিবোধ করছেন তিনি।

এ ব্যাপারে ডা. তোফায়েল আহমেদ জানান, ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে মানুষে খুব কাছে গিয়ে সেবা দিতে চাই। তাই আজকের এই উদ্যোগ। তাই আমি এই এলাকার সন্তান হিসেবে বীরগঞ্জ উপজেলায় এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজনের ব্যবস্থা করেছি। সকলের সহযোগিতা পেলে আগামী দিনে আমরা প্রত্যন্ত গ্রামে গিয়ে আমাদের এই সেবা অব্যাহত রাখতে চাই। এখানে আমরা রোগীদের ফ্রি চিকিৎসা সেবা, ফ্রি ওষুধ বিতরণ, প্রেসার ও ডায়াবেটিস ও রক্তের গ্রুপ নির্ণয়ে সেবা প্রদান করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর