ঢাকা, শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

কলকাতায় চিকিৎসককে ধর্ষণ ও হত্যায় হবিগঞ্জে প্রতিবাদ সমাবেশ
হবিগঞ্জ প্রতিনিধি

ভারতের কলকাতায় ডা. মৌমিতা দেবনাথকে ধর্ষণ এবং হত্যার প্রতিবাদে হবিগঞ্জের সকল শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। শনিবার দুপুরে শহরের টাউন হল প্রাঙ্গণে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, আমরা শুধু একজন মৌমিতার জন্য আজকে দাঁড়িয়েছি। কিন্তু সারা পৃথিবীতে হাজারো মৌমিতা নির্যাতনের শিকার হচ্ছে। নারীদের কর্মস্থল আজও নিরাপদ নয়। নারীদের জন্য কর্মস্থলসহ রাস্তাঘাট প্রতিটি ক্ষেত্র নিরাপদ করতে হবে। তবেই আমরা পূর্ণ স্বাধীনতান স্বাদ লাভ করতে পারব।

শিক্ষার্থী মেহরিন আক্তার বলেন, একজন চিকিৎসককে যেভাবে তার কর্মস্থলে যৌন নিপীড়নের পর হত্যা করা হয়েছে, তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা হবিগঞ্জের শিক্ষার্থীরা মৌমিতার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। 

তানজিরা আহমেদ নামে অপর আরেক শিক্ষার্থী জানান, আমরা নারীরা কবে পূর্ণ স্বাধীনতা পাব। কবে থেকে আমাদের কর্মস্থলসহ সব জায়গা আমাদের জন্য নিরাপদ হবে। আমরা চাই সুন্দর একটা সমাজে বাঁচতে। আমাদের একটাই দাবি হত্যাকারীদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর