ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

লালমনি ও বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু
লালমনিরহাট প্রতিনিধি:

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে লালমনিরহাট রেলওয়ে বিভাগে আন্তঃনগর ট্রেন লালমনি এক্সপ্রেস ও বুড়িমারী এক্সপ্রেস ট্রেন দুটি দীর্ঘ ১২দিন বন্ধ থাকার পর চলাচল শুরু করেছে।

শনিবার (১৭ আগষ্ট) সকাল ১০টা ২০ মিনিটে লালমনি এক্সপ্রেস ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। রাত ৯ টায় বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এর আগে গত মঙ্গলবার (১৩ আগষ্ট) রেলওয়ে বিভাগীয় স্টেশন থেকে সকল লোকাল ট্রেন গুলো চলাচল শুরু করে।

লালমনিরহাট রেলওয়ে সূত্রে জানা গেছে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে সহিংস ঘটনা এড়াতে ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় গত ৪আগষ্ট থেকে সকল ধরনের ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় রেলপথ মন্ত্রনণালয়। তখন থেকেই রেলের অন্যান্য বিভাগের মতো লালমনিরহাট রেলওয়ে বিভাগ সকল ধরনের ট্রেন চলাচল বন্ধ রাখে। টানা ১২দিন আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ থাকার পর শনিবার সকালে লালমনি এক্সপ্রেস ও রাতে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন দুটি চলাচলের সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। গত ৮ আগষ্ট মঙ্গলবার থেকে কমিউটার ও লোকাল মেইল ট্রেনগুলো চলাচল চালু হয়।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে দপ্তরের ডিভিশনাল ট্রাফিক অফিসার (ডিটিও) আবদুল্লাহ আল মামুন ও লালমনিরহাট রেলওয়ে স্টেশনমাস্টার আবদুর রহমান বলেন, শনিবার সকালে লালমনি এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি রাত সোয়া ৯টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এর আগে মঙ্গলবার  লোকাল ও মেইল ট্রেনগুলো চলাচল শুরু হয়।

এদিকে ট্রেন চালুতে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে স্টেশনে। টিকেট কাউন্টার, টিকেট চেকিং ও বুকিং এ ব্যস্ত সময় পাড় করছে রেলের কর্মকর্তা কর্মচারিরা। ডিউটি করছেন, রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও রেলওয়ে পুলিশ।  কর্মচাঞ্চল্য ফিরে এসেছে স্টেশনে থাকা কুলীদের মাঝেও। বন্ধ থাকা দোকানগুলোও খুলেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। 

এসময় স্টেশন প্লাটফর্ম সংলগ্ন চায়ের দোকানদাররা জানান, টানা ১২দিন থেকে দোকানে কাস্টমার নেই। বেচা বিক্রি প্রায় বন্ধ হয়ে পড়েছিল। পরিবার পরিজন নিয়ে অর্থ কষ্টে ছিলাম। এখন ট্রেন চলাচল চালু হওয়ায় স্টেশনে যাত্রী সমাগম হয়েছে। বেচা বিক্রি চলছে।

রেলওয়ে লালমনিরহাট বিভাগের দায়িত্বশীল কর্মকর্তারা জানান যে, যান্ত্রিক ত্রুটি ও যমুনা সেতুতে কাজ চলার কারণে বন্ধ রয়েছে লালমনিরহাট থেকে ঢাকাগামী আন্তঃনগর ‘লালমনি এক্সপ্রেস’ ও বুড়িমারী এক্সপ্রেস ট্রেন দুটি। দির্ঘ ১২দিন বন্ধ থাকার পর আজ থেকে ট্রেন দুটি চলাচল শুরু করলো।

বিডি প্রতিদিন/এএম

 

 



এই পাতার আরো খবর