ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

নিজাম হাজারীকে প্রধান আসামি করে আরো দুটি মামলা
৫টি পৃথক মামলায় আসামি ১৬২৩ জন
ফেনী প্রতিনিধি
ফাইল ছবি

ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকে প্রধান আসামি করে আরো দুটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এই নিয়ে ফেনীতে পৃথক পাঁচটি হত্যা মামলা দায়ের করা হয়েছে নিজাম হাজারীর বিরুদ্ধে। ৫ মামলায় আসামি সংখ্যা এক হাজার ৬২৩ জন। 

ফেনীর মহিপালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে ৪ আগস্ট আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিতে নিহতের ঘটনায় নতুন করে এই দুটি পৃথক মামলা করা হয়।

শুক্রবার (১৬ আগস্ট) মহিপালে নিহতদের মধ্যে ডিগ্রি প্রথম বর্ষের শিক্ষার্থী সরোয়ার জাহান মাসুদের মা বিবি কুলসুম বাদী হয়ে ১৩৪ জনকে আসামি করে ও আরও ১৫০-২০০ জনকে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে নিজাম হাজারীকে। এর আগে বৃহস্পতিবার রাতে নিহত ফেনী সরকারি কলেজের শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ শ্রাবণের দাদা মো. জয়নাল আবেদীন ভূইয়া ১০৯ জনকে আসামি করে ও আরও ১৫০-২০০ জনকে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় আরেকটি মামলা করেন।

আসামিদের মধ্যে রয়েছেন- ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, ফেনী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ছনুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান করিম উল্লাহ প্রকাশ রেন্সু করিম প্রমুখ। 

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমিন বলেন, মামলার ঘটনায় পুলিশের তদন্ত শুরু হয়েছে। জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর