ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে এইচএসসির স্থগিত পরীক্ষা বাতিলের দাবি
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

এইচএসসির স্থগিত পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এছাড়াও বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দিয়েছে। দুপুরে নগরের বরিশাল সরকারী ব্রজমোহন (বিএম) কলেজের সামনে থেকে শিক্ষার্থীরা মিছিল বের করে। পরে নথুল্লাবাদ এলাকায় বরিশাল শিক্ষা বোর্ডের সামনে গিয়ে অবস্থান নেয়। সেখানে শিক্ষার্থীরা সড়ক আটকে মানববন্ধন ও বিক্ষোভ করে। 

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমরা এখন আর কোনো পরীক্ষা দিতে চাই না। আমাদের মূল্যায়ন করতে হবে। তাছাড়া আন্দোলন সংগ্রামে অনেক শিক্ষার্থী আহত হয়েছে, এখন তাদেরও পরীক্ষায় বসা সম্ভব না। তাই এইচএসসির স্থগিত পরীক্ষাগুলো বাতিল ও বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করে খুব দ্রুত পরীক্ষার ফলাফল দেওয়ার দাবি করে তারা। 

এ বিষয়ে বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস আলী বলেন, শুধু বরিশাল শিক্ষা বোর্ডের সামনে নয়, সারাদেশে এ কর্মসুচী পালন করেছে শিক্ষার্থীরা। আমি শিক্ষার্থীদের স্মারকলিপি গ্রহন করেছি। তাদের দাবি মন্ত্রনালয়ে পাঠানোর কথা জানিয়েছে। তারা বিষয়টি বিবেচনা করবেন, এখানে বরিশাল বোর্ডের কারও কিছু করার সুযোগ নেই। পরে শিক্ষার্থীরা চলে গেছে। এ কর্মসূচিতে বরিশাল কলেজ, অমৃত লাল দে কলেজ, মহিলা কলেজ, সিটি কলেজসহ বিভিন্ন কলেজের পরীক্ষার্থীরা অংশগ্রহণ করে।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর