ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

গাজীপুরে উদ্ধারকৃত অস্ত্র পুলিশের কাছে হস্তান্তর
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের বিভিন্ন থানা থেকে গত ৫ আগস্টের পর লুট হওয়া অস্ত্র, গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জামাদি সেনাবাহিনীর ১৪ ফিল্ড আর্টিলারি রেজিমেন্ট কর্তৃক উদ্ধারকৃত অস্ত্র পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে এসব অস্ত্র জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের উপস্থিতিতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) ও জেলা পুলিশের কাছে অস্ত্র হস্তান্তর করেন ১৪ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মো: লুৎফর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন ১৪ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টের উপ-অধিনায়ক মেজর আসিফ ইকবাল, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎ মিশ, জেলা পুলিশ সুপার কাজী শফিকুল আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর জোনের এসি ফাহিম আসজাদসহ বাংলাদেশ সেনাবাহিনী, জেলা প্রশাসন, জেলা পুলিশ ও মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, গত ৫ আগস্টের পর গাজীপুরের বিভিন্ন থানা এলাকায় খোয়া যাওয়া অস্ত্র উদ্ধারে অভিযানে নামে ১৪ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টের সেনা সদস্যরা। এসময় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। এছাড়া অনেকে স্বেচ্ছায় অস্ত্র সেনাবাহিনীর হাতে হস্তান্তর করেন। ধারাবাহিক অভিযানে সেনা সদস্যরা তিনটি পিস্তল, ৫টি শর্টগান, একটি ওয়ালথার, ৬টি পিস্তল ম্যাগাজিন, ৪টি পিস্তল বক্স, একটি এসএমজি ম্যাগাজিন, ৮৩ রাউন্ড শর্টগানের গুলি, ২০ রাউন্ড বল অ্যামো, পুলিশের রায়ট সরঞ্জামসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেন।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, এখন পর্যন্ত খোয়া যাওয়া অস্ত্র সেনাবাহিনীর কাছে যারা জমা দিচ্ছেন তাদের বিরুদ্ধে কোন আইনি প্রক্রিয়া গ্রহণ করা হচ্ছে না। কিন্তু পরবর্তীতে সেনাবাহিনী বা আইনশৃংখলা বাহিনী যখন অভিযান করবে তখন যদি অস্ত্র পাওয়া যায় সেক্ষেত্রে এটি অপরাধ হিসেবে গণ্য হবে।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর