ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

রাজবাড়ীতে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি
রাজবাড়ী প্রতিনিধি

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রাজবাড়ী সদর উপজেলার ভবদিয়ায় আলহাজ্ব আব্দুল করিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ কবীর উদ্দিনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। আজ সোমবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে এসব শিক্ষার্থীরা। এ সময় স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গণ।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, প্রধান শিক্ষক কবীর উদ্দিন ঘুষ বাণিজ্যের  মাধ্যমে বিদ্যালয়ে শিক্ষক ও কর্মচারী নিয়োগ দিয়েছেন। এমনকি এসএসসি টেস্ট পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষা দেয়ার সুযোগ করে দেওয়ার কথা বলেও হাজার হাজার টাকা বাগিয়ে নেন। এছাড়াও তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে বলে শিক্ষার্থীরা উল্লেখ করেন।

তারা আরো বলেন, ঘুষের মাধ্যমে নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের বরখাস্ত ও নিয়োগ বাণিজ্য বন্ধ করাসহ আমাদের ১২ দাবি দাবি ছিল। কিন্তু প্রধান শিক্ষক এসব দাবি মেনে না নেয়ায় আমরা তার পদত্যাগের দাবি করছি। তিনি পদত্যাগ না করলে আমরা তার বিরুদ্ধে আদালতে আশ্রয় নিবো।

এ ব্যাপারে প্রধান শিক্ষকের সাথে মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এমনকি তার মোবাইলে সাংবাদিক পরিচয় দিয়ে ক্ষুদে বার্তা পাঠানো হলেও তিনি কোন সাড়া দেননি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ ইউছুপ আলী মন্ডল বলেন, প্রধান শিক্ষক বিদ্যালয়ের অনুপস্থিত আছেন। শিক্ষার্থীদের এক দফা দাবীর প্রেক্ষিতে আমি প্রধান শিক্ষকের সাথে মোবাইলে কথা বলেছিল। কিন্তু তিনি পদত্যাগ করবেন না বলে আমাকে জানিয়েছেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর