ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

গাইবান্ধায় স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় র‌্যালি ও সমাবেশের মধ্য দিয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। সদর উপজেলা ও শহর স্বেচ্ছাসেবক দল যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে। এতে সংগঠনটির বিভিন্ন ইউনিটের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা অংশ নেয়।

সোমবার (১৯ আগস্ট) বেলা ১২টার দিকে এ উপলক্ষে জেলা বিএনপির কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সার্কুলার রোড হয়ে স্টেশন রোড দিয়ে পুরাতন জেলখানা মোড়ের গোলচত্বর ঘুরে ডিবি রোড হয়ে  ডাক বাংলো মোড়ে যায়। সেখান থেকে ঘুরে আবারও জেলা বিএনপি কার্যালয় চত্বরে সমাবেশে মিলিত হয়।

স্বেচ্ছাসেবক দলের সদর উপজেলার আহ্বায়ক শোয়েব হক্কানীর সভাপতিত্বে এবং শহর আহ্বায়ক বিষ্ণু কুমার দাসের সঞ্চালনায়ে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির জেলা সাধারণ সম্পাদক মাহামুদুন নবী টিটুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল আউয়াল আরজু, মোর্শেদ হাবীব সোহেল, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সেলিম এবং জেলা বিএনপির সাবেক সভাপতি আবু বক্কর সিদ্দিক স্বপন প্রমুখ।

বক্তারা বলেন, স্বৈর শাসক শেখ হাসিনাকে দেশে এনে ছাত্র-জনতা হত্যার দায়ে দ্রুত বিচারের আওতায় নিয়ে আসতে হবে। সেই সাথে আরো যারা এ দেশকে চুষে খেয়েছে, অর্থ পাচার করেছে, ছাত্রদের ওপর গুলি চালিয়েছে তাদের বিচার খুব তাড়াতাড়ি নিশ্চিত করতে হবে।

ছাত্র-জনতার অভ্যুত্থানকে নস্যাৎ করার ষড়যন্ত্র চলছে জানিয়ে বক্তারা বলেন, ষড়যন্ত্রকারী আওয়ামী লীগ ও তাদের দোসরদের ব্যাপারে সবসময় সজাগ থাকতে হবে। কেউ যেন কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে তার জন্য সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সতর্ক ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সেই সাথে তৃণমূল পর্যায়ে দলকে সুসংগঠিত করার জন্য সকল নেতাকর্মীকে আন্তরিকতার সহিত কাজ করার আহ্বান জানান বক্তারা।

উল্লেখ্য, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান ১৯৮০ সালের ১৯ আগস্ট দলের এই অঙ্গ সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর