ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

লালমনিরহাটে সাবেক প্রতিমন্ত্রী ও উপজেলা চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি
লালমনিরহাট প্রতিনিধি

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার গুজব ছড়ানোর অভিযোগে সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন ও লালমিনরহাটের হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চুকে গ্রেফতারের দাবি করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

সোমবার জেলার হাতীবান্ধা মেডিকেল মোড়ে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করেন তারা। বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা মোতাহার হোসেন ও লিয়াকত হোসেন বাচ্চুকে ফ্যাসিবাদী স্বৈরাচার সরকারের দোসর, মিথ্যা মামলাবাজ, সাম্প্রদায়িক উষ্কানিদাতা, দেশদ্রোহী ও দুর্নীতিবাজ বলে উল্লেখ করেন। লিয়াকত হোসেন বাচ্চুর পদত্যাগ এবং সাবেক সংসদ সদস্য মোতাহার হোসেনসহ উভয়ের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।এ সময় মহাসড়কটির দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে। 

রবিবারও লালমনিরহাট শহরের প্রাণকেন্দ্র মিশন মোড়ে এক সম্প্রীতি সমাবেশে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের কেন্দ্রীয় নেতারা এমন অভিযোগ তুলে সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন ও লালমিনরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চুকে গ্রেফতারের দাবি করেন। ওই সমাবেশে বক্তারা অভিযোগ করেন সাবেক সংসদ সদস্য মোতাহার হোসেন এবং হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চুসহ কয়েকজন আওয়ামীলীগের নেতা গুজব ছড়িয়ে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে ভারতীয় সীমান্তে জড়ো করেন। সেখানে ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে সংখ্যালঘুর ওপর হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মিথ্যা প্রোপাগান্ডা ছড়িয়ে দেশত্যাগের নাটক তৈরি করা হয়। দেশের সম্প্রীতি নষ্ট ও ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে মোতাহার হোসেন ও লিয়াকত হোসেন বাচ্চুকে গ্রেফতারের দাবি করেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের নেতারা। ওই সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংগঠনটির জেলা সভাপতি গুরুচরণ রায়, সম্পাদক অনিন্দ্য কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক শিবেন্দ্র নাথ রায় শিবু প্রমুখ।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর