ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বোয়ালমারীতে হামিদা হত্যার বিচার চেয়ে বিক্ষোভ ও মানববন্ধন
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ

ফরিদপুরের বোয়ালমারীতে হামিদা হত্যার আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে থানা ঘেরাও, বিক্ষোভ এবং মানববন্ধন করেছে নিহতের স্বজনরা। আসামিদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারে আল্টিমেটাম, না হলে বৃহৎ আন্দোলনের হুমকি দিয়েছে বিক্ষোভকারীরা ।

সোমবার বেলা ১২টার দিকে বোয়ালমারী উপজেলা পরিষদের সামনে প্রথমে মানববন্ধন করে নিহতের স্বজন ও এলাকাবাসী। পরে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বোয়ালমারী থানা কমপ্লেক্সের প্রধান ফটকে অবস্থান করে বিক্ষোভ করেন বিচার প্রার্থীরা। ঘটনার এক সপ্তাহ অতিক্রান্ত হলেও কোনো আসামি গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ ও পুলিশের দায়িত্বে অবহেলার অভিযোগ করেন তারা।

 এ সময় সহকারী পুলিশ সুপার (মধুখালি সার্কেল) মো. ইমরুল হাসান ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বিক্ষোভকারিদের সাথে কথা বলেন ও তাদের আশ্বস্ত করেন যে দ্রুততম সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার করা হবে। বিক্ষোভকারীরা এ সময় পুলিশকে ৭২ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করার সময় বেঁধে দেন। অন্যাথায় বড় ধরনের কর্মসূচির হুঁশিয়ারি জানান তারা। পুলিশ আসামি গ্রেফতারে আন্তরিক রয়েছে জানিয়ে আসামিদের গ্রেফতারে নিহতের স্বজন ও এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন সহকারী পুলিশ সুপার ।

হামিদা বেগম (২০) নামে এক গৃহবধূ বাপের বাড়ি বেড়াতে এসে  মাঠে ছাগলে ধান খাওয়া নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। হামিদা বেগম উপজেলার গুনবহা গ্রামের দরিহরিহরনগর গ্রামের মো. ইসরাফিল মোল্যার মেয়ে। সহকারী পুলিশ সুপার মো. ইমরুল হাসান বলেন, এ মামলার অগ্রগতি নিয়ে আমরা কাজ করছি। আমাদের টিম মাঠে রয়েছে, যত সময় আসামিরা গ্রেফতার না হচ্ছে এ অভিযান অব্যাহত থাকবে। 

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর