ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ডিজঅনার মামলায় খাদ্য কর্মকর্তার দণ্ড, অর্ধেক পরিশোধে জামিন
ঝালকাঠি প্রতিনিধি
প্রতীকী ছবি

ঝালকাঠি কাঠালিয়া উপজেলা খাদ্য কর্মকর্তা মো. নাজমুল হোসেনকে চেক প্রত্যাখানের মামলায় ১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার সকালে ঝালকাঠি ১ম যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শামীম আহম্মেদ এ রায় প্রদান করেন। তবে রায় ঘোষণার ঘণ্টাখানেক পরেই দণ্ড হওয়া টাকার অর্ধেক ৭ লাখ টাকা আদালতের মাধ্যমে জমা দেওয়ায় নাজমুলকে জামিন দেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী সমাজপতি। 

আদালত সূত্রে জানা যায়, ২০২৩ সালে মো. নাজমুল হোসেন ঝালকাঠি সদরের খাদ্য গুদামের কর্মকর্তা থাকাকালীন সময়ে খাদ্য পরিবহন ঠিকাদার আবুল বাশার শামীমের কাছ থেকে ১৪ লাখ টাকা ধার হিসেবে গ্রহণ করেন। এর বিপরীতে তিনি ঠিকাদার আবুল বাসার শামীমকে ১৪ লাখ টাকার একটি চেক প্রদান করেন। পরে বকেয়া টাকা পরিশোধ না করায় এবং ব্যাংক হিসাবে পর্যাপ্ত টাকা না থাকায় ঠিকাদার আবুল বাসার শামীম বর্তমানে কাঠালিয়া উপজেলা খাদ্য কর্মকর্তা হিসেবে কর্মরত মো. নাজমুল হোসেনের বিরুদ্ধে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি চেক প্রত্যাখ্যানের মামলা দায়ের করেন। সেই মামলায় বিচারিক আদালত ঝালকাঠি ১ম যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় খাদ্য কর্মকর্তা মো. নাজমুল হোসেন আদালতে উপস্থিত ছিলেন। 

আসামি পক্ষের আইনজীবী নাসির উদ্দিন কবির বলেন, এ মামলায় ৫০ ভাগ টাকা অর্থাৎ ৭ লাখ টাকা আদালতে জমা দিলে আসামি জামিন পাবেন। আসামিপক্ষ টাকা জমা দেওয়ার ব্যবস্থা করছেন।

এ বিষয়ে ঝালকাঠি কাঠালিয়া উপজেলা খাদ্য কর্মকর্তা মো. নাজমুল হোসেন বলেন, কয়েক বছর আগে চেকবই হারিয়ে যাওয়ায় ঢাকার থানায় সাধারণ ডায়েরি করেছি। ধারনা করছি এ চেকটি চুরি করে আমাকে হয়রানি করতে মামলা করেছে। বাদি খাদ্য বিভাগের সাবেক ঠিকাদার। একটি অনিয়মের মামলায় তার ঠিকাদারি লাইসেন্স বাতিল করে আদালত। তখন থেকেই তিনি আমাদের উপর ক্ষিপ্ত হয়েছেন। উচ্চ আদালতে আপিল করলে ন্যায় বিচার পাবো।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর