ঢাকা, বুধবার, ২১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মুন্সীগঞ্জে ৫ শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা
মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহরের উত্তর ইসলামপুর এলাকার বাসিন্দা নিহত রিয়াজুল ফরাজীকে (৩৮) গুলি করে হত্যার দায়ে মুন্সিগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে প্রধান আসামি করে মামলা হয়েছে। এজাহারে ঘটনার সাথে জড়িত ২০৮ জনের নাম উল্লেখ করে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা করা হয়েছে। এছাড়া এ মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৩শ জন আওয়ামী লীগ নেতাকর্মীকে।

মঙ্গলবার দুপুর ২টায় বিষয়টি নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খাঁন।

তিনি জানান, নিহতের স্ত্রী রুমা বেগম বাদী হয়ে সাবেক সংসদ সদস্য ফয়সাল বিপ্লবসহ ২০৮ জনকে এজাহারনামীয় আসামি ও ৩০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মুন্সীগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়েরের জন্য একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এর প্রেক্ষিতে পর্যালোচনা করে সোমবার দিবাগত রাত ১টার দিকে মামলাটি গ্রহণ করা হয়।

তিনি আরও জানান, এ মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছে স্থানীয় ৭ জনপ্রতিনিধি (ইউপি চেয়ারম্যান) এরা হলেন সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান সোহেল, গজারিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনছুর আহম্মেদ খাঁন জিনহা্, মিরকাদিম পৌর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র,শহিদুল ইসলাম শাহিন, পঞ্চসার ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা, রামপাল ইউনিয়ন চেয়ারম্যান বাচ্চু শেখ, মহাকালি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ঢালী, মোল্লাকান্দি ইউপি চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারি, শিলই ইউপি চেয়ারম্যান পারভেজ মৃধা, বাংলাবাজার ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন পীর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল কবির মাস্টার।

এছাড়া আরও আসামি করা হয়েছে,সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুরুজ মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান লাকুম, শহর ছাত্রলীগের সভাপতি নসিবুল ইসলাম নোবেল, সাধারণ সম্পাদক সাজ্জাত হোসাইন সাগর, সরকারি হরগঙ্গা কলেজ ছাত্রলীগের সভাপতি নিবির আহম্মেদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফয়সাল মৃধা, শহর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রায়হানুজ্জামান রাসেলসহ এজাহারনামীয় সর্বমোট ২০৮ জন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর