ঢাকা, বুধবার, ২১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

রংপুরে সবজি বিক্রেতা হত্যা মামলায় শেখ হাসিনা-রেহানাসহ ৫৭ জন আসামি
নিজস্ব প্রতিবেদক, রংপুর
(বাঁ থেকে) শেখ হাসিনা ও শেখ রেহানা। ফাইল ছবি

রংপুরের রাজা রামমোহন ক্লাবের সামনে ১৯ জুলাই পুলিশের গুলিতে সবজি বিক্রেতা সাজ্জাদ হোসেন নিহতের ঘটনায় স্ত্রী জিতু বেগম বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেছেন। 

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে রংপুর কোতোয়ালি থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।  

মঙ্গলবার (২০ আগস্ট) বিকালে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক রাজু আহমেদ বাবু এই আদেশ দেন।

অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন বকুল জানান, গত ১৯ জুলাই পুলিশ এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা গুলি চালিয়ে সবজি বিক্রেতা সাজ্জাত হোসেনকে হত্যা করেছে। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, ১৪ দলীয় জোটের নেতা হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন, সাবেক  প্রধানমন্ত্রীর প্রেস সচিব সাংবাদিক নাইমুল ইসলাম খান, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, আওয়ামী লীগ নেত্রী অপু উকিল, রংপুরের সাবেক এমপি আহসানুল হক চৌধুরী ডিউক, জাকির হোসেন সরকার, আসাদুজ্জামান বাবলু, বদরগঞ্জ পৌর মেয়র টুটুল চৌধুরী, সাবেক আইজিপিসহ ৮ পুলিশ কর্মকর্তা, উপজেলা এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ জেলা, মহানগর ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ ৫৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০০ জনকে আসামি করা হয়েছে। মামলাটি গ্রহণ করে আদালত মেট্রোপলিটন কোতোয়ালি থানাকে মামলা রেকর্ড করার নির্দেশ দিয়েছেন আদালত।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর