ঢাকা, বুধবার, ২১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ক্ষমতা কুক্ষিগত করে গণতন্ত্রকে ধ্বংস করেছেন শেখ হাসিনা : মান্না
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নাগরিক ঐক্যের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ক্ষমতা কুক্ষিগত করে দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে শেখ হাসিনা। তিনি ক্ষমতায় থাকাকালীন মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছিলেন। দিনের ভোট রাতে করে দীর্ঘ ১৫ বছর ক্ষমতায় থেকেছেন। গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে তার পতন হয়েছে। দেশের মানুষ আবারও গণতন্ত্র ফিরে পাবে।  মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় বগুড়ায় ফাইভ স্টার হোটেল মমইনে জেলা নাগরিক ঐক্যে পরিষদের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার পতন হওয়ার পর অন্তর্বর্তীকালীন সরকার গঠন হয়েছে। ছাত্র-জনতার কাঙ্ক্ষিত নতুন বাংলাদেশ গড়তে সব সেক্টরে সংস্কার করতে যতদিন সময় দরকার এই সরকার ততদিন থাকুক। আমরা সময়সীমা বেধে দিব না। এই সরকার বিচার বিভাগ থেকে শুরু করে স্বাস্থ্য বিভাগ, খাদ্য বিভাগ ও শিক্ষাখাতসহ সকল ক্ষেত্রে সংস্কার করবেন। সংস্কার হওয়ার পর নির্বাচন হবে। ততদিন আমরা এই সরকারকে সাপোর্ট দিব। আমরা এখন ক্ষমতার জন্য লড়াই করছি না। সংস্কারের জন্য লড়াই করছি। 

মাহমুদুর রহমান মান্না বলেন, গ্রামের মানুষের নামে মামলা হলে শহরের দৌড়াতে হয়। তাতে অনেক টাকা খরচ হয়ে থাকে। বিচার যাতে মানুষের দোড় গোড়ায় পৌঁছে সে ব্যবস্থা এখন করতে হবে। স্বৈরাচার হাসিনা সরকারের পতনের পর যারা এক্ষুণি অধৈর্য হয়ে ক্ষমতা চাচ্ছেন, বিভিন্ন চাঁদাবাজিসহ দখলে ব্যস্ত হয়ে পড়েছেন তাদের বিরুদ্ধেও আমাদের অবস্থান। যতদিন পর্যন্ত মানুষের ভোটের অধিকার,  ভাতের অধিকার প্রতিষ্ঠা না হয়েছে, ততদিন পর্যন্ত আমরা নির্বাচন চাই না।

তিনি আরও বলেন, তিন-পাঁচ না ছয় বছর অন্তর্বর্তীকালীন সরকার থাকুক। তাতে আমাদের আপত্তি নেই। তারা ক্ষমতার অপব্যবহার বন্ধে কাজ করবে। শুধু উন্নয়নের নামে হাজার কোটি টাকা যেন পাচার না হয় সে বিষয়েও সংস্কার করতে হবে। এজন্যই ছাত্র-জনতা নতুন বাংলাদেশ গড়ার ডাক দিয়েছেন। তাদের স্বপ্ন কোনোভাবেই নষ্ট হতে দেব না।

এ সময় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যর সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কাউসার, সদস্য আব্দুর রাজ্জাক তালুকদার সজীব, বগুড়ার শিবগঞ্জ উপজেলা নাগরিক ঐক্যের কার্যনির্বাহী সদস্য প্রভাষক সাইদুর রহমান সাগর ও আরিফ প্রমুখ। এরপর মাহমুদুর রহমান মান্না দিনব্যাপী বগুড়া জেলার বিভিন্ন উপজেলায় আন্দোলনে নিহত ছাত্র-জনতার বাড়িতে যান। তাদের কবর জিয়ারত করেন ও ফাতেহা পাঠ করেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর