ঢাকা, বুধবার, ২১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

চাঁদপুরে সাবেক মন্ত্রী-এমপিসহ ৬২৪ জনের নামে মামলা
চাঁদপুর প্রতিনিধি
ফাইল ছবি

চাঁদপুর শহরে বাসস্ট্যান্ড এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হত্যার উদ্দেশ্য জখম, হুমকি ও বিস্ফোরনের ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলায় সাবেক মন্ত্রী ডা. দীপু মনি, তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপু ও চাঁদপুর-১ (কচুয়া)'র সাবেক সাংসদ ড. সেলিম মাহমুদসহ ৬২৪ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার রাতে চাঁদপুর সদর মডেল থানায় মামলাটি করেন সদর উপজেলার ঢালীরঘাট এলাকার মৃত আলী আকবর খানের ছেলে নুরুল ইসলাম খান। মামলার বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক মীর।

মামলার বিবরণে জানা যায়, গত ৪ আগস্ট সন্ধ্যার দিকে শহরে বাসস্ট্যান্ড ফয়সাল শপিং কমপ্লেক্সের সামনে দুষ্কৃতকারীরা বেআইনী সমাবেশ করে। পরে তারা হত্যার উদ্দেশে সাধারণ মানুষকে গুরুতর রক্তাক্ত জখম, হুমকি ও বিস্ফোরণ ঘটায়।

ওই ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত সাবেক মন্ত্রী ডা. দীপু মনি, তার বড় ভাই ডা. জে. আর ওয়াদুদ টিপু, চাঁদপুর-১ (কচুয়া)'র সাবেক সাংসদ ড. সেলিম মাহমুদ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির সুমন, জেলা ছাত্রলীগ সভাপতি মো. জহির , কবির চৌধুরী, ফেরদৌস মোরশেদ জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আতাউর রহমান পারভেজ, বালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন নবীরসহ ২২৪ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়। এছাড়া অজ্ঞাতনামা ৩/৪শ' জনকে আসামি করা হয়।

চাঁদপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক মীর বলেন, মামলার সব কাজ সম্পন্ন হলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ শুরু হবে।

এর আগে ১৮ জুলাই চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোডে জেলা বিএনপি'র সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাসভবন ‘মনিরা ভবনে’ হামলা, ভাঙচুর, লুটপাট ও আগুন দেওয়ায় মামলা হয়। মামলায় দীপু মনি ও তার বড় ভাইসহ ৫১০ জন নামীয় এবং অজ্ঞাতনামা ১ হাজার থেকে ১২শ' জনের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মামলা হয়। ১৫ আগস্ট মামলাটি করেন চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের বাগাদী রোড হাওলাদার বাড়ির বাসিন্দা আ. রাজ্জাক হাওলাদার।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর