ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে স্বর্ণালঙ্কারসহ আটক ২
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
ছবি- বাকংলাদেশ প্রতিদিন।

টেকনাফ শাহপরীর দ্বীপে অভিযান চালিয়ে বিপুল পরিমান স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও মিয়ানমার কিয়াটসহ ২ পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। বুধবার (২১ আগস্ট) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার সাব্বির আলম সুজন এসব তথ্য জানান।

তিনি বলেন,২০ আগস্ট মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মায়ানমার থেকে স্বর্ণের একটি চালান অবৈধভাবে  টেকনাফ থানাধীন শাহপরীর দ্বীপ হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে বিসিজি আউটপোস্ট শাহপরীরদ্বীপ গোলারচর সংলগ্ন নাফনদীর মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় বুধবার ভোরে বাংলাদেশের জলসীমায় ১টি ইঞ্জিন চালিত কাঠের বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড আভিযানিক দল বোটটি থামার সংকেত প্রদান করে। এসময় কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে বোটটি পালানোর চেষ্ঠা করলে কোস্ট গার্ড সদস্যরা হাই স্পীড বোট দ্বারা ধাওয়া করে বোটটি আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে বোটে তল্লাশী চালিয়ে ৩ ভরি (৫৪৯২.৫ গ্রাম) স্বর্ণালঙ্কার, নগদ ৫ লাখ বাংলাদেশি টাকা ও ১ লাখ ৭৭ হাজার মিয়ানমার কিয়াটসহ  ২ জন পাচারকারীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আটককৃত পাচারকারীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সাথে জড়িত। 

তিনি আরও বলেন, জব্দকৃত স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত পাচারকারীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর কার্যক্রম চলমান রয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর