ঢাকা, বুধবার, ২ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

'আমাদের ঘাড়ে আরেকটা জালিম যেন চেপে না বসে'
হবিগঞ্জ প্রতিনিধি

বিগত সরকার অবৈধ ছিল বলে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করাসহ তাদের সকল নির্বাহী আদেশ বাতিল করা উচিত বলে অন্তর্বর্তীকালিন সরকারের প্রতি দাবি জানিয়েছেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান। শনিবার সকালে হবিগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ১৫ জনের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ওই রকম কোন সময় দেওয়ার পক্ষে না। তাদেরকে এতটুকু সময় দেওয়া উচিৎ, যতটুকু সময়ের ভিতরে রাষ্ট্র একটি শৃঙ্খলায় আসবে এবং নির্বাচনের জন্য একটি অনুকূল ও সমতল পরিবেশ সৃষ্টি হবে। এই সময় না দিলে নির্বাচন হলে, এই নির্বাচন জাতির জন্য কল্যাণকর হবে না। 

তিনি বলেন, এতে বছরের পর বছর সময় লাগার কথা না। আমাদেরও মেনে নেবার প্রয়োজন হবে না এবং তারাও এমন করবেন বলে আমাদের মনে হয় না। তারা খুব দায়িত্বশীল ব্যক্তি। তাদেরকে জাতি দায়িত্ব দিয়েছে, তারা কেউ জোর করে নেননি। বন্যা নিয়ে তিনি বলেন, আন্তর্জাতিক নদীর মধ্যে বাঁধ দেওয়া অন্যায়। বাঁধ দিয়ে তারা শুকনা মৌসুমে পানি আটকে রেখে সুবিধা নেয়, আবার বর্ষায় পানি জমিয়ে একসাথে ছেড়ে দেয়। সৎ প্রতিবেশি হিসেবে আমরা তাদের কাছে এটি আশা করি না। তিনি বলেন, এক জালিম বিদায় হয়ে আমাদের ঘাড়ে আরেকটা জালিম যেন চেপে না বসে। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ১৫ জনের পরিবারকে ১ লাখ টাকা করে আর্থিক অনুদান তুলে দেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর