ঢাকা, সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সিরাজগঞ্জে ৩টি হত্যা মামলায় আওয়ামী লীগের ১২ নেতাকর্মী গ্রেফতার
সিরাজগঞ্জ প্রতিনিধি:
প্রতীকী ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সংঘর্ষে সিরাজগঞ্জ শহরে যুবদল ও ছাত্রদলের ৩ নেতাকর্মী হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় আওয়ামী লীগের ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার সকাল থেকে সোমবার ভোর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারদের মধ্যে শহরের কোবদাসপাড়া মহল্লার হান্নান শেখ (৪৩), একডালা গ্রামের আলী হোসেন (৪৩), সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের চন্দ্রকোনা গ্রামের ফরিদ মোল্লা (৫৫), সয়দাবাদ ইউনিয়নের মোহনপুর গ্রামের জুয়েল (৪২), খাস বড়শিমুল গ্রামের আবু কালাম (৩৯), একই গ্রামের ইকবাল হোসেন আকন্দ (৪৫), কদমপাল গ্রামের হায়দার আলী (৫৩) ও শিয়ালকোল ইউনিয়নের খোর্দ্দ শিয়ালকোল গ্রামের ফারুক আকন্দ (৪৭) কে রবিবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আর শিয়ালকোল ইউনিয়নের বিলধলি গ্রামের মাজেদ খান (৪৫), খামারপাইকোশা গ্রামের আনোয়ার হোসেন (৪৪), ছোনগাছা ইউনিয়নের আমিনপুর গ্রামের শরিফ হোসেন (৫৪) ও ছোনগাছা গ্রামের আবু হানিফকে (৫২) গ্রেপ্তারের পর থানা হেফাজতে রাখা হয়েছে। আজ (২৬ আগষ্ট) দুপুরের মধ্যে তাদের আদালতে পাঠানো হবে।  

সিরাজগঞ্জ সদর থানার ওসি হুমায়ুন করিব জানান, গ্রেফতারর কেউ হত্যা মামলার এজাহারভুক্ত এবং কেউ কেউ সন্দেহভাজন আসামি। ৩টি হত্যা মামলায় এ পর্যন্ত আওয়ামী লীগের ১২ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এর আগে বৃহস্পতিবার রাতে শহর যুবদলের যুগ্ন আহবায়ক ও মাছুমপুর মহল্লার সোহানুর রহমান রঞ্জুু, গয়লা গ্রামের যুবদলকর্মী আব্দুল লতিফ এবং একই মহল্লার বাসিন্দা ও জেলা ছাত্রদলের সদস্য সুমন শেখ হত্যাকান্ডের ঘটনায় স্বজনরা আলাদা ৩টি হত্যা মামলা দায়ের করেন। তিনটি মামলায় ৪৬৩ জনের নাম উল্লেখ এবং ৪৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর