ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ পরিবারের পাশে জামায়াত
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বক্তব্য দেন জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, শেখ হাসিনা পালানোর চারদিন আগে জামায়াতকে নিষিদ্ধ করেছেন। কিন্তু আল্লাহর ইচ্ছায়, হাসিনা নিজেই নিষিদ্ধ হয়ে দেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন। শহীদরা আল্লাহর কাছে সম্মানিত, আর তাদের ত্যাগ আমাদের দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে।

বাকেরগঞ্জ উপজেলা জামায়াতে ইসলামের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ছয়টি পরিবারের মাঝে ১২ লাখ টাকা আর্থিক সহায়তা বিতরণ করা হয়। 

অনুষ্ঠানটি সোমবার বেলা ১১টায় বাকেরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাকেরগঞ্জ উপজেলা জামায়াতের আমির অধ্যাপক ফিরোজ আলম। এছাড়া উপস্থিত ছিলেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল, বরিশাল মহানগর আমির অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবর, এবং জেলা আমির অধ্যাপক আবদুল জব্বার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে শহীদ শাওন সিকদার, আব্দুল ওয়াদুদ, রবিউল ফরাজী, আরিফুর রহমান রাসেল, মো. সুমন এবং মো. সাজিদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়। 

পরে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বাবুগঞ্জ, মুলাদী ও উজিরপুরে পৃথক অনুষ্ঠানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ পরিবারের সদস্যদের প্রতিজনকে ২ লাখ টাকা করে আর্থিক অনুদান দেন। তিনি বলেন, শহীদ পরিবারের প্রতি আমাদের দায়িত্ব শুধু সহানুভূতির মধ্যে সীমাবদ্ধ নয়, বরং তাদের জন্য যথাযথ সহযোগিতার মাধ্যমে তাদের ত্যাগের স্বীকৃতি দিতে হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর