ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

১০ বছর পর নিজ এলাকায় যাচ্ছেন বিএনপি নেতা সালাহউদ্দিন আহমদ
চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সালাহউদ্দিন আহমদ এর আগমনকে ঘিরে চকরিয়া-পেকুয়ায় চলছে তোরণ নির্মাণের মহোৎসব। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে তিনি কক্সবাজার বিমানবন্দর থেকে সড়ক পথে রওনা হয়ে দুপুর ২টায় চকরিয়া পৌর বাস টার্মিনালে সংবর্ধনা সভায় ও বিকাল ৫টার দিকে পেকুয়ার সংবর্ধনা সভায় যোগ দিবেন বলে দলের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। 

সরেজমিন দেখা গেছে, মহাসড়কের কক্সবাজার থেকে চকরিয়া হয়ে পেকুয়া পর্যন্ত অন্তত দুই শতাধিক তোরণ নির্মাণ কাজ চলছে। বিএনপি ও তার অঙ্গসংগঠনের ব্যানারে এসব তোরণ নির্মাণ করা হচ্ছে। 

সূত্র জানায়, সালাহউদ্দিন আহমদ দীর্ঘ ৯ বছর ভারতের শিলং থেকে দেশে ফেরেন। ২৮ আগস্ট নিজের জন্মভূমিতে তিনি পা দিবেন। তার আগমনকে ঘিরে দলীয় নেতাকর্মী ও এলাকার মানুষদের মাঝে খুশির আমেজ বিরাজ করছে। কখন আসবে তাদের প্রিয় নেতা। চায়ের দোকান থেকে শুরু করে বাসে, রিকশায় যাত্রীদের মুখে শুধু সালাহউদ্দিন আহমদের আগমনের কথা। 

সরকার বিরোধী আন্দোলন চলাকালে বিএনপির মুখপাত্র হিসেবে দায়িত্ব নেয়ার পর ২০১৫ সালের  ১০মে রাজধানীর উত্তরা একটি ভবন থেকে সাদা পোশাকধারী আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গুম হন তিনি। দুই মাস একদিন পর ভারতের মেঘালয় রাজ্যের শিলং শহরের গলফ কোর্স ময়দানে তিনি ঘোরাঘুরির সময় ভারতের আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হন। 

চকরিয়া পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহিম বলেন, আমাদের নেতা সালাহউদ্দিন আহমদকে বরণ করতে চকরিয়া উপজেলার দলীয় নেতাকর্মী ও সর্বসাধারণ প্রস্তুত রয়েছে। বাস টার্মিনাল গণসংবর্ধনা সভায় ৫০ হাজার লোকের সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া সংবর্ধনা সভা সফল করতে উপজেলা, পৌরসভা ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কাজ চালিয়ে যাচ্ছেন।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর