ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

তবুও রাজবাড়ীতে কমেছে পদ্মার পানি
রাজবাড়ী প্রতিনিধি

ফারাক্কা বাঁধের সবগুলো গেট খোলার খবর ছড়িয়ে পড়লেও পদ্মার পানি কমেছে। আজ মঙ্গলবার দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল আমিন।

তিনি বলেন, পদ্মা নদীর রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট পয়েন্টে পানির উচ্চতা ৮দশমিক ২০ মিটার বিপৎসীমা ধরা হয়। বর্তমানে পদ্মা নদীর এই পয়েন্টে পানির উচ্চতা রয়েছে ৬ দশমিক ৯০ মিটার। পদ্মার পানি বিপৎসীমা স্পর্শ করতে এখনো ১ মিটারের বেশি বাড়তে হবে। সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত পদ্মার পানি এই গোয়ালন্দ পয়েন্টে ১৪ সেন্টিমিটার হ্রাস পেয়েছে। তবে পদ্মার পানি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

এদিকে দুপুরে রাজবাড়ীর পদ্মা তীরবর্তী এলাকায় গিয়ে দেখা যায়, বন্যার সংবাদে পদ্মার তীরে আসছেন শত শত মানুষ। বেশ কয়েকজন বলেন, পদ্মার পানি এখন পর্যন্ত বাড়েনি। ফারাক্কা থেকে পদ্মার পানি আসতে এক সপ্তাহ সময় লাগে। ভারতের পানি প্রবাহ বন্ধ না হলে রাজবাড়ীর নিম্নাঞ্চল প্লাবিত হবে। এতে রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের মানুষ পানিবন্দি হতে পারে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সৈয়দ আরিফুর হক বলেন, ফারাক্কা থেকে রাজবাড়ীতে পদ্মার পানি আসতে ৩দিন পর্যন্ত সময় লাগবে। আমাদের প্রস্তুতি রয়েছে। পানিবন্দি মানুষের খাদ্য সহায়তার দেওয়ার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর