ঢাকা, শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

বানভাসি মানুষের জন্য তারেক রহমানের উপহার নিয়ে ছাত্রদল
অনলাইন ডেস্ক

লক্ষ্মীপুরের ভবানীগঞ্জসহ পাশ্ববর্তী বন্যাকবলিত অঞ্চলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল এবং বিভিন্ন হল পর্যায়ের নেতাকর্মীরা একত্রিত হয়ে ত্রাণ বিতরণ করেছেন।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল চত্বরে সকাল ১০টা থেকে রাত ১১:৩০ পর্যন্ত চলমান একটি উদ্যোগের অংশ হিসেবে ত্রাণসামগ্রী প্রস্তুত করা হয়। এরপর ত্রাণ সামগ্রীগুলো ট্রাকে করে লক্ষ্মীপুরের উদ্দেশ্যে পাঠানো হয়, যেখানে টানা দুইদিন ধরে বানভাসি মানুষের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

এই ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, পেঁয়াজ, রসুন, তেল, হলুদ, মরিচসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, শুকনো খাবার, বিস্কুট, গুড়-মুড়ি, খাবার পানি, স্যালাইন, বয়স্ক ও বাচ্চাদের জন্য জামাকাপড়, স্যানিটারি ন্যাপকিন, এবং প্রয়োজনীয় ওষুধ। তাছাড়া, বন্যাকবলিত দুর্গম এলাকায় রান্নার জন্য বিশেষ খাদ্যসামগ্রীও বিতরণ করা হয়, যা স্থানীয় মানুষের জীবনযাপনে তাৎপর্যপূর্ণ সহায়তা প্রদান করেছে।

ত্রাণ বিতরণ কার্যক্রমটি সফলভাবে সম্পন্ন করার জন্য ছাত্রদলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা সার্বিক তদারকি করেন। তারা জানান, এই মানবিক উদ্যোগের মাধ্যমে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোই ছিল তাদের মূল উদ্দেশ্য, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর