ঢাকা, রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

দিনাজপুরে মাদরাসার অধ্যক্ষের পদত্যাগের দাবিতে মানববন্ধন
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের চিরিরবন্দরের আউলিয়াপুকুর হাইউল উলুম ফাজিল মাদরাসার অবৈধ নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে অধ্যক্ষ মোঃ আব্দুল রাজ্জাকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মাদরাসার শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

রবিবার দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার আউলিয়াপুকুর ইউনিয়নের ওই মাদরাসা অধ্যক্ষের পদত্যাগ দাবিতে এই বিক্ষোভ মিছিল, মানববন্ধন করেছে।  মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, অধ্যক্ষ মোঃ আব্দুল রাজ্জাক দীর্ঘদিন ধরে এই মাদরাসাকে ব্যবহার করে কোটি কোটি টাকা অবৈধ্যভাবে আত্মসাৎ করেছেন। দীর্ঘদিন দাবি করে এলেও মহিলা শিক্ষার্থীদের জন্য একটি পৃথক টয়লেট তৈরি করেননি। তিনি বিভিন্ন শিক্ষক, কর্মচারী ও কর্মকর্তা পদে নিয়োগ বাণিজ্যের টাকা অবৈধভাবে গ্রহণ করলেও হিসাব প্রদান করেননি। মাদরাসা মাঠ ভরাটের বিষয়ে বিভিন্ন সময়ে সরকারি বাজেট, শিক্ষকদের টাইম স্কেল দেওয়া বাবদ, অতিরিক্ত ফরম ফিলআপ ও রেজিস্ট্রেশন ফি, পরিষ্কার ফিসহ শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় করার অভিযোগ তারা তুলে ধরেন। বর্তমানে অধ্যক্ষ এর এইসব অনৈতিকর কার্যক্রমের কারণে খাতা কলমে প্রায় ১৫০ জন ছাত্র-ছাত্রী থাকলেও প্রতিদিন উপস্থিত হয় মাত্র ৩০-৩৫ জন। 

উক্ত মাদরাসার সাবেক শিক্ষার্থী নূর ইসলাম, মাসুদ রানা, এলাকার গণ্যমান্য ব্যক্তি মোঃ কাইজার, মাদ্রাসার ভাইস প্রিন্সিপ্যাল হাফিজুর রহমান, ছাত্রী সানজিদা আক্তার স্বর্ণা বক্তব্য রাখেন। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এ ব্যাপারে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেছেন।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর