ঢাকা, মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

চাঁপাইনবাবগঞ্জের চরাঞ্চলে ১২ দিন ধরে বিদ্যুৎবিচ্ছিন্ন
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীর তীব্র স্রোতে পল্লীবিদ্যুতের খাম্বা পড়ে ১২ দিন ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে চরাঞ্চলের প্রায় দেড় হাজার পরিবারের প্রায় ৮ হাজার মানুষ। জানা গেছে, পদ্মা নদীর তীব্র স্রোতে বিদ্যুতের খাম্বা পড়ে যাওয়ায় বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে শিবগঞ্জ উপজেলার বাবুপুর, নিশিপাড়া, সাত্তার মোড়, সেতারাপাড়া, শেয়ালপাড়া, কদমপাড়া, চরলক্ষীপুরসহ বেশ কিছু গ্রাম। ফলে এলাকার মানুষের স্বাভাবিক কাজকর্ম ব্যহত হচ্ছে। 

স্থানীয় এক ভ্যানচালক বলেন, বিদ্যুৎ না থাকায় প্রায় ১২ দিন ধরে অন্ধকারে বসবাস করছেন তারা। এদিকে বিদ্যুৎ না থাকায় তার রিক্সাভ্যানে চার্জ দিতে পারছেন না। এতে তার আয় না হওয়ায় পরিবার-পরিজন নিয়ে খাদ্য সংকটে রয়েছেনতিনি। তিনি আরও বলেন, বিষয়টি কানসাট পল্লীবিদ্যুতের কর্মকর্তাদের জানানো হলেও কোনো ব্যবস্থা নেননি তারা। এদিকে পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক বলেন, ১২ দিন আগে পদ্মা নদীর তীরে সাত্তার মোড়ের একটি খাম্বা নদীতে পড়ে যায়। বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানোর পরও মেরামতের উদ্যোগ নেওয়া হয়নি। এতে তীব্র গরমে মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে এলাকাবাসীকে। 

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. ছানোয়ার হোসেন বলেন, স্রোতের কারণে খাম্বাটি পুনঃ স্থাপন করা যাচ্ছে না। তবে নদীতে পানি কমলে দ্রুত সমস্যার সমাধান করা হবে।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর