ঢাকা, মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

চাঁপাইনবাবগঞ্জে জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারের অপসারণ দাবি
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মো. ফারুকুর রহমান ও অফিস সহায়ক মো. হাসিব আহম্মদ রজবের বিরুদ্ধে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও ছাত্রীদের কু-প্রস্তাবের অভিযোগ এনে তাদের অপসারণের দাবি জানানো হয়েছে। 

মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ টাউন ক্লাবে বৈষম্য বিরোধী সাংস্কৃতিক শিল্প সমাজ সংবাদ সম্মেলনে এই দাবি জানায়। সংবাদ সম্মেলনে সাধনা শিল্পী গোষ্ঠির পরিচালক এহতেশাম উল বাবলু লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মোঃ ফারুকুর রহমান ও অফিস সহায়ক মোঃ হাসিব আহম্মদ রজব দায়িত্বের অপব্যবহার, মনগড়া ভুয়া বিল তৈরীর মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎসহ প্রতিষ্ঠানে মাদক সেবন ও ছাত্রীদের কু-প্রস্তাবসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছেন। শুধু তাই নয়, কালটচারাল অফিসার তার পছন্দের স্বচ্ছল শিল্পীদের দুস্থঃ শিল্পীর তালিকায় ভাতাও দিয়েছেন। সংবাদ সম্মেলনে কালচারাল অফিসার ও অফিস সহায়কের অপসারণসহ ১৩ দফা দাবি জানানো হয়েছে। অন্যথায় বৃহৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবেল বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। 

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্রবীণ শিল্পী রফিকুল ইসলাম বাবু, নারী নৃত্য শিল্পা সাবিনা ইয়াসমিন, জেলা শিল্পকলা একাডেমীর শিল্পী মোহাম্মদ আলী, ইসলামিক শিল্পী আব্দুর রাজ্জাক, গণ অধিকার পরিষদের জেলা সভাপতি ওয়াহেদুজ্জামান সায়েম। এসময় জেলঅর একাধিক শিল্পী উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর