ঢাকা, বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

নাটোরে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন
নাটোর প্রতিনিধি:

নাটোরে সাত বছরের দ্বিতীয় শ্রেণীর এক শিশুকে ধর্ষণের দায়ে মো. দুলাল নামে (২৯) এক যুবকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালতের বিচারক। বুধবার বেলা ১১ টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক (জেলা ও দায়রা জজ), মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশেষ সরকারি কৌঁসুলি মো. আনিসুর রহমান। দন্ডপ্রাপ্ত মো. দুলাল নাটোরের বাগাতিপাড়ার চাইপাড়া এলাকার মো. মোস্তাকিনের ছেলে। 

মামলার বরাত দিয়ে আনিসুর রহমান বলেন, ২০১১ সালের ৩ জুলাই বেলা ১১ টার দিকে শিশুটি  রাস্তার পাশে খেলার সময় পেয়ারা দেওয়ার কথা বলে নিজেদের বাড়ির একটি ঘরে নিয়ে জোরপূর্বক দ্বিতীয় শ্রেণীর ওই ছাত্রীকে ধর্ষণ করে। এসময় দুলালের কাকাতো বোন ঘটনাটি দেখে ভিকটিমের মাকে জানালে তিনি এসে দুলালের নাম ধরে ডাক দিলে দুলাল দরজা খুলে পালিয়ে যায়। বাড়িতে নিয়ে যাওয়ার পরে শিশুটির শরীর থেকে রক্ত ঝরায়, তাকে গুরুতর অসুস্থ্য অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ভিকটিমের দাদা দুলালের বিরুদ্ধে বাদি হয়ে বাগাতিপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা, বাগাতিপাড়া থানার উপ-পরিদর্শক মো. হাবিবুর রহমান ঘটনার এক মাস পরে আদালতে অভিযোগপত্র জমা দিলে সাক্ষ্য প্রমাণ শেষে দীর্ঘ ১২ বছর পরে এ রায় দিলেন বিচারক। রায়ে যাবজ্জীবনের পাশাপাশি জরিমানার ৫০ হাজার টাকা ভিকটিম দিতে আদেশ দেওয়া  হয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের এই আইনজীবী।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর