ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ডা. জুবাইদা রহমানের নির্দেশনায় বন্যা দুর্গতদের মাঝে চিকিৎসা সেবা
নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ও বিশিষ্ট চিকিৎসক ডা. জুবাইদা রহমানের পরামর্শ ও নির্দেশনায় ফেনীতে বন্যার্তদের মাঝে খাবার পানি ও প্রয়োজনীয় ওষুধ-পত্র বিতরণ করা হয়েছে।

বন্যা পরবর্তী ফেনী এবং আশপাশের জেলাগুলোতে ডায়রিয়া, চর্মরোগ, শ্বাসকষ্ট, নিউমোনিয়া ও জ্বরসহ পানিবাহিত রোগের প্রাদুর্ভাব বেড়েছে। ফেনী জেলা সদর হাসপাতালে ‘শিশু ওষুধ ও বিশুদ্ধ পানি সংকট’ শিরোনামে প্রকাশিত একটি খবর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিণী বিশিষ্ট চিকিৎসক ডা. জুবাইদা রহমানের দৃষ্টিগোচর হয়। এরপর বিএনপি গঠিত সহায়তা সেল ‘আমরা বিএনপি পরিবার’-এর আহবায়ক ও বিএনপি মিডিয়া সেলের সদস্য আতিকুর রহমান রুমনকে ডায়রিয়া, শিশু ওষুধ ও পর্যাপ্ত বিশুদ্ধ পানি সরবরাহের পরামর্শ দেন তিনি। ডা. জুবাইদা রহমানের নির্দেশনায় সকালে আজ ফেনীর বন্যাদুর্গত এলাকায় এক হাজার লিটার বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হয়। একই সঙ্গে সংশ্লিষ্ট হাসপাতালে বন্যাত্তোর নানা রোগ-ব্যাধি নিরসনে খাবার স্যালাইনসহ প্রয়োজনীয় ওষুধপত্র পাঠানো হয়। 

এ সময় ফেনী সদর উপজেলা বিএনপির আহবায়ক ফজলুর রহমান বকুল, সদস্য সচিব আমান উদ্দিন কায়সার সাব্বির, ফেনী পৌর বিএনপির আহবায়ক দেলোয়ার হোসেন বাবুল, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম-সম্পাদক দেলোয়ার হোসেন দোলন, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলাল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

এতদ্দুশ্যে ‘আমরা বিএনপি পরিবার’-এর সদস্য ও কেন্দ্রীয় ছাত্রদল নেতা রুবেল আমিন সংশ্লিষ্ট ডাক্তারের পরামর্শ অনুযায়ী নানা ধরনের শিশু ওষুধ-পত্র (সিরাপ, রাইস স্যালাইন, লরিক্স প্লাস, ফিলমেট, এক্সজ্রিল, ওআরএস ইত্যাদি) পর্যাপ্ত পরিমাণ ওষুধ নিয়ে ঢাকা থেকে ফেনীর নিয়ে যাওয়া হয়। ফেনীতে শিশু ওষুধ ও বিশুদ্ধ পানি বিতরণ কার্যক্রম তত্ত্বাবধান করছেন এ্যাডভোকেট মেজবাহ উদ্দিন। 

এছাড়াও ফেনীতে বন্যা পরবর্তী ডায়রিয়াসহ পানিবাহিত রোগে ২৫০ শয্যা বিশিষ্ট ফেনী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের জন্য ‘আমরা বিএনপি পরিবার’-এর পক্ষ থেকে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করে। বিতরণের জন্য হাসপাতালের উপ-পরিচালক ডা. আবুল খায়ের মিয়াজী, ডা. মোবারক হোসেন দুলাল এবং আরএমও ডা. আসিফ ইকবালের কাছে হস্তান্তর করা হয়।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর