ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

নারায়ণগঞ্জে ‘শহীদি মার্চ’ অনুষ্ঠিত
জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে এবং আওয়ামী লীগ সরকারের পতনের এক মাসপূর্তি উপলক্ষে নারায়ণগঞ্জে ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘শহীদি মার্চ’ কর্মসূচিকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের প্রধান সড়কে একটি মিছিলের আয়োজন করা হয়।

মিছিল শেষে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ‘শহীদদের’ স্মৃতিতে তাদের স্মরণে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। সেই সাথে একটি সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে নারায়ণগঞ্জ জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফারহানা মানিক মুনা বলেন, একমাস আগে একটা মরণপণ যুদ্ধ করে বন্দুকের সামনে লড়াই করে আমরা ছাত্ররা বাংলাদেশকে স্বৈরাচার মুক্ত করেছি। এই একমাস পূর্তিতে আমরা আজ দাঁড়িয়ে স্মরণে রাখতে চাই আমাদের আহত সেই শহীদ সকল ভাইদেরকে সেই সকল বোনদেরকে যাদের রক্তের বিনিময়ে যাদের বিসর্জনের মধ্য দিয়ে আজকে স্বৈরাচারমুক্ত বাংলাদেশে পৌঁছেছি। তাদের স্মরণেই আমরা কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী নারায়ণগঞ্জে শহীদি মার্চ পালন করছি।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ সমন্বয়ক সাইদুর রহমান, রাইসা ইসলাম ও সারফারাস সজীবসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর