ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা কুষ্টিয়ার ছাত্র সমন্বয়কদের
কুষ্টিয়া প্রতিনিধি
শিক্ষক লাঞ্ছিত হলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা কুষ্টিয়ার ছাত্র সমন্বয়কদের

কুষ্টিয়ায় কেউ শিক্ষক লাঞ্চিতের ঘটনা ঘটালে তার বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়কবৃন্দ।

বৃহষ্পতিবার দুপুরে কুষ্টিয়া সরকারি কলেজ ক্যাম্পাসে সংবাদ সম্মেলন করে তারা এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুষ্টিয়া জেলার সমন্বয়ক রাজিজুল ইসলাম জানান, গত ৫ আগস্টের পর কিছু স্বার্থান্বেষী মহল আমাদের নাম ও ব্যানার ব্যবহার করে কিছু বিশৃংখল বে-আইনি কাজ করছে বলে আমরা শুনছি। এক্ষেত্রে আমাদের সুস্পষ্ট ঘোষণা ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নাম ব্যবহার করে কোনওভাবেই কোনও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকের মর্যাদাহানি বা লাঞ্ছিতের ঘটনা ঘটানো যাবে না।”

কুষ্টিয়া সরকারি কলেজের সমন্বয়ক রেজা হাসান বলেন, “কেন্দ্র থেকে আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে যে, এই সংগঠনের নাম ব্যবহার করে কোনও ছাত্র শিক্ষকের উপর হামলা করলে বা লাঞ্ছিত করলে আমরা যেন সম্মিলিতভাবে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। আমরা সে কাজ করবো।”

জেলা শাখার সমন্বয়ক মৃদুল ইসলাম বলেন, “একটি স্বার্থান্বেষী মহল হীনস্বার্থ চরিতার্থ করার জন্য গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করছে। কোনও শিক্ষকের বিরুদ্ধে যদি অভিযোগ থাকে তাহলে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন বা সংশ্লিষ্ট মন্ত্রণালয়। এক্ষেত্রে কোনওভাবেই বৈষম্যবিরোধী ছাত্র সমাজ আইনকে হাতে তুলে নেবে না।”

সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুষ্টিয়া জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর