ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

বন্যাদুর্গতদের জন্য শ্রীমঙ্গলে ফ্রি মেডিকেল ক্যাম্প
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বন্যার্ত মানুষের জন্য উপজেলা প্রশাসনের আয়োজনে ও শ্রীমঙ্গলের পেশাজীবী চিকিৎসক সমাজের ব্যবস্থাপনায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার উপজেলার কালাপুর ইউনিয়নের বরুনার উত্তর বরুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পে ওই ইউনিয়নের নয়নশ্রী ও হাজীপুর গ্রামের পাঁচ শতাধিক বন্যাদুর্গত মানুষকে চিকিৎসাসেবা দেওয়া হয়। রোগীদের ফ্রিতে প্রয়োজনীয় সকল ওষুধও দেওয়া হয়।

চিকিৎসা সেবা প্রদান করেন ডা. সত্যকাম চক্রবর্তী, ডা. অশোক ঘোষ, ডা. পুষ্পিতা খাস্তগীর, ডা. প্রিয়তোষ রায়, ডা. আকাশ রায়, সিনিয়র স্টাফ নার্স নিশি রঞ্জন চক্রবর্তী, অবসরপ্রাপ্ত স্যাকমো নারায়ণ চন্দ্র সাহা। এদের মধ্য ছিলেন জেনারেল ফিজিশিয়ান, সার্জারি বিশেষজ্ঞ, শিশু বিশেষজ্ঞ, নারী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ, ডায়াবেটিস বিশেষজ্ঞ ও দন্ত রোগ বিশেষজ্ঞ।

মেডিকেল ক্যাম্পের আয়োজক সাবেক সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্তী জানান, বন্যায় আক্রান্ত মানুষের চিকিৎসাসেবার প্রয়োজনীয়তা অনুধাবন করে আমরা বিভিন্ন জায়গায় মেডিকেল ক্যাম্পের আয়োজন করছি। এরই ধারাবাহিকতায় আজ বরুনায় মেডিকেল ক্যাম্প করেছি।

শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী অফিসার মো আবু তালেব বলেন, আমাদের ডাকে সাড়া দিয়ে শ্রীমঙ্গলের পেশাজীবী চিকিৎসক সমাজ আজ বন্যাদুর্গতদের চিকিৎসাসেবা ও ওষুধ দিতে এসেছিলেন। আশা করি এই মেডিকেল ক্যাম্প বন্যার্ত মানুষদের কিছুটা উপকারে আসবে।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ইন্সপেক্টর ইনচার্জ মাহবুবুর রহমান ও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক সনজিৎ রায়, সংশ্লিষ্ট ইউপি মেম্বর ও স্থানীয় স্বেচ্ছাসেবকরা।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর