ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্য ফ্যাসিস্টকে জায়গা দেওয়ার জন্য নয়: সারজিস
টাঙ্গাইল প্রতিনিধি
এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্য ফ্যাসিস্টকে জায়গা দেওয়ার জন্য নয়: সারজিস আলম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, “আমরা এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি, অন্য ফ্যাসিস্টকে জায়গা ছেড়ে দেওয়ার জন্য নয়। কেউ যদি এখনও চিন্তা করে ছাত্র-জনতাকে ব্যবহার করে ফ্যাসিস্ট হয়ে উঠবে, তারা যেন শেখ হাসিনাকে দেখে শিক্ষা নেয়।” 

তিনি বৃহস্পতিবার বিকালে টাঙ্গাইল শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যোনে গণঅভ্যুত্থানের শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজ ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিম সভায় এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “পুরো বাংলাদেশে ১৬ বছরে ফ্যাসিস্ট হাসিনা সব চেয়ে বড় ক্ষতি করেছে। তিনি শুধু তার আওয়ামী লীগকে ফ্যাসিস্ট বানায়নি। সে তার বাংলাদেশকে শুধু ফ্যাসিস্ট বানায়নি। ফ্যাসিস্ট বানিয়েছে আমাদের প্রত্যেকটি মানুষকে। এই জায়গা থেকে আমাদের নিজেদের উত্তরণ ঘটাতে হবে।”

চাঁদাবাজের প্রসঙ্গে তিনি বলেন, “চাঁদাবাজ ও সিন্ডিকেটের বিরুদ্ধে সৌচ্চার হতে হবে। এটি একটি ছোঁয়াচে রোগ। কেউ যদি একবার সুযোগ পায় তাহলে ধীরে ধীরে সব জায়গায় ছড়িড়ে পড়বে। চাঁদাবাজি করার কারণে অটোর ভাড়া বেশি, বাসের ভাড়া, সবজির এবং পণ্যের দাম বেশি রাখা হয়।” 

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মিতু আক্তার, রফিকুল ইসলাম, ইলিমা খন্দকার এ্যানি, অয়ন, সুবাসিরুল, রফিকুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর