ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

চাঁপাইনবাবগঞ্জে বেনজির-শহীদুলসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
পিবিআইকে তদন্তের আদেশ আদালতের
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বেনজির ও শহীদুল

চাঁপাইনবাবগঞ্জে ক্রসফায়ারের ঘটনায় র‌্যাবের সাবেক ডিজি বেনজির আহমেদ ও সাবেক আইজপিসহ শহীদুল হকসহ নামীয় ৫ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন আদালত। 

আজ বুধবার দুপুরে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব এই আদেশ দেন। 

মামলার অন্য নামীয় আসামিরা হলেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের সাবেক কর্মকর্তা মোজাম্মেল হক ও র‌্যাবের দুই সোর্স মনিরুল ইসলাম টুলু ও মো. মোরশালীন এবং অজ্ঞাতনামা আরও ১৬-১৭জন। 

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জে আবুল হোসেন বাবু নামে এক ব্যক্তিকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে র‌্যাবের সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, পুলিশের সাবেক মহাপরিদর্শক শহীদুল হকসহ ৫ জনের নামে গত ১২ সেপ্টেম্বর নিহত আবুলের স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর আমলী আদালতে মামলার আবেদন করেন। 

ওইদিন শুনানি শেষে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব আজ বুধবার (১৮) সেপ্টেম্বর আদেশের দিন ধার্য্য করেন। পরিপ্রেক্ষিতে আজ বুধবার আদালতের বিচারক উপরোক্ত আদেশ দেন। 

বাদীর আইনজীবী নুরুল ইসলাম সেন্টু জানান, ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর প্রকাশ্যে বাস থেকে নামিয়ে আবুল হোসেনকে তুলে নিয়ে যায় র‌্যাব-পুলিশ সদস্যরা। পরেরদিন রহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। আবুল হোসেনকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর