ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন
গাইবান্ধা প্রতিনিধি

ঢাকায় শিক্ষা ভবনে সেসিপ প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী দ্বারা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে গাইবান্ধা সদর উপজেলার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের ব্যানারে পাবলিক লাইব্রেরির সামনে এ কর্মসূচি পালিত হয়। এতে গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয় ও গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকেরা অংশ নেন।

এ সময় বক্তারা বলেন, মঙ্গলবার ঢাকার শিক্ষা অফিসে আমাদের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকেরা জেলা শিক্ষা অফিসার পদে পদোন্নতির ক্ষেত্রে বৈষম্য নিরসনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছিলেন। এ সময় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও কর্মচারীরা আমাদের শিক্ষকদের লাঞ্ছিত করে। বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বক্তারা আরও বলেন, আমরা বিসিএস দিয়ে নন-ক্যাডারে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছি। আর মাধ্যমিক শিক্ষা অফিসার ও কর্মচারীরা সেসিপ প্রজেক্টে নিয়োগ পেয়ে পরে রাজস্ব খাতে এসেছেন। অবিলম্বে তাদের এই প্রকল্প বাতিল করতে হবে। সেইসঙ্গে মাধ্যমিক শিক্ষকদেরকে পদোন্নতির দাবি জানান।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের শিক্ষক আলমগীর হোসেন, আবুল কালাম আজাদ, মাইদুল ইসলাম, আব্দুর রউফ মিয়া ও মতিয়ার রহমান এবং গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক খলিলুর রহমান ও নেজাম উদ্দিন প্রমুখ।

বিডি প্রতিদিন/এএ



এই পাতার আরো খবর