ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্ব পর্যটন দিবসে নেত্রকোনাকে ঢেলে সাজানোর অঙ্গীকার
নেত্রকোনা প্রতিনিধি

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে নেত্রকোনায় র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল এগারোটায় জেলা প্রশাসক চত্বরে স্বল্প দূরত্বের একটি র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে শহরের অজহর রোডস্থ ওয়েসিস বিয়াম ল্যাবরেটরি স্কুলের কোমলমতি শিশু ও তাদের অভিভাবক ছাড়াও প্রশাসনের কর্মকর্তা কর্মচারীরা অংশ নিয়েছেন। 

র‌্যালিটি ডিসি অফিস গেট থেকে কুরপাড় প্রধান সড়ক পর্যন্ত প্রদক্ষিণ করে পুনরায় ফিরে আসে। পরে ডিসির সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় এডিসি রাফিকুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক বনানী বিশ্বাস। আলেচনা শেষে দিবসের উপর ভিত্তি করে পূর্বে অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

এসময় জেলার অপার সম্ভাবনার প্রাকৃতিক সৌন্দর্যের আঁধার দুর্গাপুরের স্বচ্ছ পানির জলরাশি সোমেম্বরী নদীকে বাঁচানোর মাধ্যমে পরিবেশ বান্ধব পরিস্থিতি সৃষ্টিতে কাজ করার কথা জানান ডিসি বনানী বিশ্বাস।

এছাড়াও কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা পাহাড়ি সীমান্ত ও হাওরাঞ্চলকে ঢেলে সাজিয়ে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করার কথা জানান। সেইসাথে দুর্গাপুরের চিনা মাটি যা ইতিমধ্যে জিআই পন্য হিসেবে স্বীকৃতি পেয়েছে। সেটিকে সঠিকভাবে কাজে লাগানোর বিষয়েও ভাবনা রয়েছে বলে জানিয়েছেন। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর