ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

‌'সাদাকে সাদা, কালোকে কালো বলতে এখন আর বাধা নেই'
লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য কর্ণেল (অব.) এম আনোয়ারুল আজিম বলেছেন, ফ্যসিবাদের কবল থেকে দেশ মুক্ত হয়েছে। স্বাধীন ও সাহসী সাংবাদিকতার সময় এসেছে। সাদাকে সাদা, কালোকে কালো বলতে এখন আর বাধা নেই। 

গতকাল শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে লাকসামে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

সাবেক সাংসদ কর্ণেল (অব:) আজিম বলেন, সাংবাদিকতা একটি মর্যাদাপূর্ণ পেশা। সমাজে বৈষম্য ও অন্ধকার দূরিভূত করতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। সাংবাদিকরা হচ্ছেন জাতির জন্য আলোর দিশারী। দেশ জাতির উন্নয়নে এবং সকল অন্যায়, অপরাধ, দুর্নীতি ও দুর্বৃত্তায়নের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে উপস্থিত গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

লাকসাম পৌর অডিটোরিয়ামে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন লাকসাম প্রেস ক্লাবের আহবায়ক ও দৈনিক দিনকাল প্রতিনিধি মনির আহমেদ। 

প্রেস ক্লাবের যুগ্ম আহবায়ক ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি আরিফুর রহমাস স্বপনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক কালের কণ্ঠ'র লাকসাম প্রতিনিধি মো. মুজিবুর রহমান দুলাল, প্রেস ক্লাবের সদস্য সচিব ও বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি মো. ফারুক আল শারাহ, দৈনিক নয়াদিগন্ত প্রতিনিধি মো. মিজানুর রশীদ, সাপ্তাহিক লাকসাম'র ভারপ্রাপ্ত সম্পাদক মো. নূর উদ্দিন জালাল আজাদ প্রমূখ। এ সময় লাকসামে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় ৫০ জন সংবাদিক উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে সাবেক সাংসদ ও বিএনপি নেতা কর্ণেল (অব:) আজিম বলেন, জাতীয় সঙ্গীত আমাদের মুক্তিযুদ্ধের চেতনা। এ দেশ, এ মাটি আমাদের মা। মায়ের প্রতি সম্মান প্রদর্শন প্রত্যেকের নৈতিক দায়িত্ব। এ দেশের প্রতি মমত্ববোধ থাকা সবার কর্তব্য। 'আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি'- এটি আমাদের প্রেরণা। আমাদের জাতীয় সঙ্গীত নিয়ে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে বিএনপি ঐক্যবদ্ধ।

একইদিন বিকেলে লাকসাম দৌলতগঞ্জ বাজারের ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির এ নেতা ও সাবেক জাতীয় সংসদ সদস্য।

বিডি প্রতিদিন/জামশেদ



এই পাতার আরো খবর