ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

জামালপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত
জামালপুর প্রতিনিধি

‘রাষ্ট্রের মূল ধারায় তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতের অংশগ্রহণ নিশ্চিতকরণ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জামালপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে।

আজ শনিবার সকালে দিবসটি উপলক্ষে জামালপুর জেলা প্রশাসন, সচেতন নাগরিক কমিটি-সনাক ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি’র যৌথ আয়োজনে শহরের ফৌজদারী মোড় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সুমি আক্তারের সভাপতিত্বে জেলা প্রশাসক হাছিনা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ, সনাক সভাপতি শামীমা খান, সিনিয়র তথ্য কর্মকর্তা জালাল উদ্দিন, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী, সাংবাদিক ফজলে এলাহী মাকাম, টিআইবির এরিয়া কো-অডিনেটর আরিফ হোসেন বক্তব্য রাখেন। 

এ সময় বক্তারা বলেন, সরকার ও প্রশাসনের স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিতে অবাধ তথ্য প্রবাহের কোন বিকল্প নেই। সঠিক তথ্য জানতে জনগণকে তথ্য প্রাপ্তির প্রক্রিয়া সম্পর্কে জানতে হবে এবং প্রতিষ্ঠানের কর্মকর্তাদেরও হয়রানি না করে তথ্য প্রদানে আগ্রহী হতে হবে। 

বিডি প্রতিদিন/জামশেদ



এই পাতার আরো খবর