ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শেবাচিম হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের রোগীর স্বজনদের হামলার প্রতিবাদে কর্মবিরতি পালন করছে ইন্টার্ন চিকিৎসকরা। চার দফা দাবিতে শনিবার সকাল ১০টা থেকে কর্মবিরতি পালন করা হচ্ছে বলে ইন্টার্ন চিকিৎসক মো. আকিব জানিয়েছেন। 

ওয়ার্ড মাস্টার আবুল কালাম আজাদ জানান, হাসপাতালের শিশু মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক শিশুর মৃত্যু হয়। তখন শিশুর মা এক ইন্টার্ন চিকিৎসকের উপর হামলা করে। এ ঘটনায় শিশুর মাকে আসামী করে মামলাও করা হয়েছে।  এ ঘটনায় হাসপাতালের ওযার্ড মাষ্টার বাদী হয়ে ওই নারীকে আসামীকে করে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার ওসি মিজানুর রহমান বলেন, তাকে গ্রেপ্তারের চেষ্টা করছেন। আসামীকেও অবশ্যই আইনের আওতায় আনা হবে।  ইন্টার্ন চিকিৎসক আকিব জানান, চিকিৎসকদের ২৪ঘন্টা নিরাপত্তার ব্যবস্থা, রোগীর চিকিৎসা সেবায় বেড অনুযায়ী ভর্তির ব্যবস্থা ও অনতিবিলম্বে চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়নের চার দফা দাবিতে কর্মবিরতি পালন করছি। তারা যদি দাবি না মেনে নেন, তাহলে কঠোর আন্দোলন করা হবে। তাদের এ আন্দোলনে সকল চিকিৎসকরা একাত্মতা প্রকাশ করবে বলে নিশ্চিত করেছেন বলে জানান ডা. আকিব।  বর্তমানে হাসপাতালে ২২০ জন ইন্টার্ন চিকিৎসক রয়েছেন। সকলে কর্মবিরতি পালন করছেন বলেন জানান তিনি

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, আন্দোলনকারীদের পক্ষ যে সকল দাবি উত্থাপন করা হয়েছে তা বাস্তবায়ন করা হবে। এ জন্য সময়ের প্রয়োজন। 

হাসপাতালের উপ-পরিচালক ডা. মনিরুজ্জামান শাহীন বলেন, হাসপাতালের চিকিৎসা সেবা অব্যাহত রাখার জন্য সকল ইউনিট প্রধানকে চিঠি দেয়া হয়েছে। তারা চিকিৎসা সেবা চালিয়ে নিবেন। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর