ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সুনামগঞ্জের বিভিন্ন নদীতে বালু-পাথর লুটের প্রতিবাদ
সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের ধোপাজানসহ বিভিন্ন নদীতে অবাধে বালু-পাথর লুট, নদীর পাড় কেটে জনপদ হুমকিতে ফেলা ও পরিবেশ বিধ্বংসী কর্মকাণ্ড বন্ধের দাবিতে মানববন্ধন হয়েছে।

রবিবার দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও ভুক্তভোগী জনতা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ইজারাবিহীন ধোপাজান চলতি নদী থেকে প্রতি রাতে প্রায় ৫ কোটি টাকার বালু ও এক কোটি টাকার পাথর লুটতরাজ হয়। গত ৬ বছর ধরে এই লুটতরাজ অব্যাহত থাকলেও বালু ও পাথর খেকোদের বিরুদ্ধে কোনো ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে না।   তারা বালু-পাথর খেকো সিন্ডিকেট চক্রের শতাধিক সদস্যকে গ্রেফতার করে উপযুক্ত ক্ষতিপূরণ আদায়ের জন্য প্রধান উপদেষ্টার কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেলা সংগঠক উছমান গনীর সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সুনামগঞ্জ পরিবেশ রক্ষা আন্দোলনের সভাপতি এ কে এম আবু নাছার আহমদ, সহ-সভাপতি সাইফুল আলম ছদরুল, সাধারণ সম্পাদক ফজলুল করিম সাঈদ, সুনামগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি আল হেলাল, যাদুকাটা নদীর বারকি শ্রমিক গোলাপ মিয়া, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংগঠক এয়াকুব আলী, সায়মান মিয়া, রিদওয়ানুল হক নিহাল, ইমনদোজ্জা আহমদ, বায়োজিদ আহমদ, রুহুল আমিন, নাঈম আহমেদ অন্তর, শরিফ আহমদ, ইলিয়াস আহমেদ প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর